পঞ্চগড় জেলা ছাত্রলীগের সা. সম্পাদককে সাময়িক বহিষ্কার

সাংগঠনিক নির্দেশনা অমান্য করার দায়ে পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান সাদিক পাটোয়ারি প্লাবনকে সাময়িক বহিষ্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

এছাড়া কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী তিন কার্য দিবসের মধ্যে উপস্থিত হয়ে দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (২৫ জুলাই) রাতে লেখক ভট্টাচার্য এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাংগঠনিক নির্দেশনা অমান্য করায় ছাত্রলীগের পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক সাদমান সাদিক পাটোয়ারি প্লাবনকে সাময়িক বহিষ্কার করা হলো। কি কারণে কেন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী তিন কার্যদিবসের মধ্যে স্ব-শরীরে উপস্থিত হয়ে দপ্তর সেলে জমা দিতে নির্দেশ দেওয়া হয়।

পঞ্চগড় জেলা শাখার সভাপতি আবু মো. নোমান হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, সাধারণ সম্পাদক প্লাবন সংগঠনের গঠনতন্ত্রের বাইরে গিয়ে কাজ করেছে। গত ১৯ তারিখে কেন্দ্র থেকে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল যে, সম্মেলনের যে তারিখ আমরা প্রকাশ করেছিলাম সেই তারিখগুলো নতুন করে নির্ধারণ করে আবার কেন্দ্রকে জানিয়ে সম্মেলন করার নির্দেশ দিয়েছে। এ সিদ্ধান্তকে মেনে নেওয়া আমাদের সবার দায়িত্ব। প্রথম সম্মেলন গত ২০ তারিখে ছিল জেলার বোদা উপজেলায়, ৩০ তারিখ তেঁতুলিয়া আর ২৫ তারিখ দেবীগঞ্জে। এর মাঝেই প্লাবন কেন্দ্রের সিদ্ধান্তকে অমান্য করে বোদায় ২০ তারিখের সম্মেলন করেছে। এদিকে ২৫ তারিখে কেন্দ্রের সিদ্ধান্তকে আবারো অমান্য করে সম্মেলন করেছে তারা। কেন্দ্রের নির্দেশ অমান্য করে এমন কাজ করায় কেন্দ্র সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করেছে।