বিএনপির আন্দোলনে বাধা দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির নিয়মতান্ত্রিক আন্দোলনে আইন-শৃঙ্খলা বাহিনী বাধা দেবে না বলে জানিয়েছেন স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (৩১ জুলাই) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় শোক দিবসের আইন-শৃঙ্খলা বিষয়ক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রীকে প্রশ্ন করা হয়- বিএনপি আন্দোলনের হুমকি দিচ্ছে, সভা সমাবেশ করছে, সংলাপে গেলনা, সবকিছু মিলিয়ে রাজনীতি কোন পথে যাচ্ছে? জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির রাজনৈতিক কৌশল আছে, তারা নির্বাচনে আসবে কি আসবে না এটা তাদের বিষয়। তবে তারা রাস্তাঘাট বন্ধ করে জানমালের ক্ষতি করবে এটা আমরা করতে দেবো না।

বিএনপি জাতীয় প্রেসক্লাবের সামনে রোজ মিটিং করছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এতে বাঁধা দেওয়া হবে না।

আসাদুজ্জামান কামাল বলেন, বিএনপি নিয়মতান্তিকভাবে মিটিং, সভা, প্রচার করলে এগুলোতে আমাদের কোনো বাধা নেই। তবে প্রতিবন্ধকতা তৈরি করলে, জানমালের নিরাপত্তা ঝুঁকিতে ফেললে আমাদের নিরাপত্তা বাহিনী চুপচাপ বসে থাকবে না। তাদের কাজ তারা করবে।

তিনি বলেন, বিএনপির ডাকে সারা দিয়ে এদেশের জনগণ আন্দোলনে নামবে কি নামবে না সেটা জনগণের ওপর নির্ভর করে। জনগণ যদি নামে নামবে। জনগণ এটা নিশ্চিত দেশ যেভাবে এগিয়ে চলছে, আলোকিত হচ্ছে। সেখানে আর দেশের মানুষ কোনোদিনও অন্ধকারে ফিরে যাবে না।