৫ দফা দাবিতে মহাপরিচালক বরাবর স্মারকলিপি দিয়েছেন কৃষিবিদরা

বিএনপি-জামাত, জাসদ, বাসদ সমর্থিত কর্মকর্তাদের খামারবাড়ি থেকে বদলী করাসহ ৫ দফা দাবিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি দিয়েছেন বঙ্গবন্ধুর আদর্শের অনুসারি কৃষিবিদবৃন্দ।

শনিবার (৩১ জুলাই ) ফার্মগেটে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয়ে এ স্মারকলিপি দেওয়া হয়।

তাদের ৫ দফা দাবি হলো:

১. বিএনপি-জামাত, জাসদ, বাসদ সমর্থিত কর্মকর্তাদের ১০ (দশ) দিনের মধ্যে গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে অন্যত্র বদলী করতে হবে।

২. বঙ্গবন্ধু’র আদর্শের অনুসারি কর্মকর্তা যাদেরকে খামারবাড়ি থেকে বদলী করা হয়েছে তাদেরকে ১০(দশ) দিনের মধ্যে ফিরিয়ে এনে গুরুত্বপূর্ণ পদে পদায়ন করতে হবে।

৩. আজ থেকে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারি কোন কর্মকর্তাকে বদলী করা যাবে না।

৪. বিএনপি জামাতের আদর্শের অনুসারি কর্মকর্তাদের পৃষ্ঠপোষক ও মদদ দাতা মোঃ হামিদুর রহমান ও মোয়াজ্জেম হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করতে হবে।

৫. হামিদুর রহমান ও মোয়াজ্জেম হোসেন বিএনপি-জামাতের পৃষ্ঠপোষকদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করতে হবে।

স্মারকলিপি পেশ করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাছান, বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ হাবিবুর রহমান মোল্লা, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য
কৃষিবিদ নাজমুল হক, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি কৃষিবিদ কামরুজ্জামান সোহাগ, শেকৃবি ছাত্রলীগের সভাপতি এম মাসুদুর রহমান মিঠু, শেকৃবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, বাংলাদেশ ছাত্রলীগ সাবেক সহ সম্পাদক কৃষিবিদ হাফিজুর রহমানসহ বিভিন্ন কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ।