চিন্তায় ও কর্মে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ও তা বাস্তবায়ন করতে হবে: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করতে হবে। চিন্তায় ও কর্মে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ও তা বাস্তবায়ন করতে পারলেই তার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব। তার স্বপ্নের গণতান্ত্রিক ও সাম্প্রদায়িক সমাজভিত্তিক সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়াই হোক শোকাবহ আগস্টে আমাদের অঙ্গিকার।

রোববার (২৮ আগস্ট) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিরা বিভিন্ন দেশে অবস্থান করছে। আমার দেখতে পাচ্ছি, খুনিদের আশ্রয় দেওয়া সেই দেশের প্রতিনিধিরা আমাদের দেশের মানবাধিকার বিষয়ে কথা বলেন। দয়া করে মানবাধিকার বিষয়ে কথা বলার আগে অবিলম্বে বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে দিন।

ডিএনসিসি মেয়র বলেন, শোকাবহ আগস্টে ঘটেছিল ইতিহাসের নৃশংস ঘটনা। একটি পরিবারকে শিশুসহ হত্যার বিচার চেয়ে শেখ হাসিনা, শেখ রেহানাকে ঘুরতে হয়েছে ক্ষমতাসীনদের দ্বারে দ্বারে। কেউ বিচার করেনি। তাদের বুক চাপা কান্না সেদিন কেউ শোনেনি। শোকাবহ এই আগস্টে আমাদের দাবি অবিলম্বে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে ফাঁসির রায় কার্যকর করতে হবে। তাদের সব ধরনের সম্পত্তি বাজেয়াপ্ত ঘোষণা করতে হবে। কমিশন গঠন করে ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে।

ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরের সভাপতি মো. ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান হৃদয়ের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, মো. আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক প্রমুখ।