রাজধানীতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

রাজধানীর বেইলি রোডে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছাত্রলীগের একাধিক কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

রোববার (২৮ আগস্ট) রাতে রমনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মনিরুল ইসলাম বলেন, আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি রাত ১০টার দিকে বেইলি রোডে আড্ডা দেওয়াকে কেন্দ্র করে পল্টন থানা ও রমনা থানা শাখা ছাত্রলীগের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ।

তিনি বলেন, এ ঘটনায় একাধিক ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন বলে শুনেছি। তবে ঘটনাস্থলে গিয়ে মফিজুল ইসলাম মাহিন নামের একজনকে আহত অবস্থায় পাওয়া গেছে। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

আহত ছাত্রলীগ নেতা মাহিনকে উদ্ধার করে নিয়ে আসা আনোয়ার বলেন, দুদিন আগে স্থানীয় পর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে মাহিনের বাকবিতণ্ডা হয়। আজ (রোববার) রাতে সেটি মীমাংসার জন্য রমনা থানা ছাত্রলীগের সভাপতি গাজী কামরুল ইসলাম আসেন।

তিনি বলেন, ওই সময় রমনা থানা ছাত্রলীগের সভাপতি কামরুল ইসলামের সঙ্গে থাকা ৪০-৫০ জন মাহিনের ওপর হামলা চালায়। তারা মাহিনকে মারপিট ও চাপাতি দিয়ে কুপিয়ে আহত করে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। চিকিৎসা শেষে মাহিনকে নিয়ে রমনা থানায় এসেছি।

তিনি আরও বলেন, ঘটনার পর পুলিশ রমনা থানা ছাত্রলীগের সভাপতি কামরুলকে আটক করে থানায় নিয়ে আসে। এরপর ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ তাকে থানা থেকে ছাড়িয়ে গাড়িতে করে চলে যান।

জানা গেছে, আহত মাহিন রমনা থানার ১৩নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি হাবিবুল্লাহ বাহার কলেজের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।