দেশে আবার লাশ নিয়ে রাজনীতি শুরু হয়েছে: হানিফ

দেশে আবার লাশ নিয়ে রাজনীতি শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাজধানীর পূবালী ব্যাংক অডিটোরিয়ামে পূবালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের (সিবিএ) দ্বি-বার্ষিক সম্মেলন ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপি নেতারা বলছেন নারায়ণগঞ্জে যুবদলকর্মী পুলিশের গুলিতে নিহত হয়েছেন কিন্তু পোস্টমর্টেম রিপোর্টে দেখা গেছে তার শরীরে গুলির চিহ্ন নেই। বরং তার শরীরে একাধিক ক্ষতচিহ্ন আছে। এ ঘটনা নতুন করে সন্দেহের তৈরি করেছে।

এসময় তিনি নারায়ণগঞ্জে যুবদলকর্মী নিহত হওয়ার ঘটনা দেশকে অস্থিতিশীল করতে কোনো আত্মঘাতী কর্মকান্ড কিনা এমন প্রশ্ন রেখে এর সুষ্ঠ তদন্তের জন্য প্রশাসনকে আহ্বান জানান।

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে বাধা না দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিষেধ করছেন। জনগণ আতঙ্কিত হয় আপনারা (বিএনপি) এমন কাজ করবেন। আন্দোলনের নামে হাতে লোহার রড নিয়ে তাণ্ডব করবেন এসব মেনে নেওয়া হবে না। কারণ জানমালে নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব।

সহিংসতা করলে পাপের শাস্তি ভোগ করতে হবে উল্লেখ করে আওয়ামী লীগের এ জ্যেষ্ঠ নেতা বলেন, তারেক রহমান লন্ডনে বসে দেশের রাজনৈতিক পরিবেশ বিনষ্ট করতে চাচ্ছে। এগুলো করে পার পাওয়া যাবে না। দুর্নীতি, সন্ত্রাস ও হত্যার দায়ে দণ্ডপ্রাপ্ত পলাতক তারেক পালিয়ে থেকে রেহেই পাবে না। দেশে যখনই আসবে তাকে শাস্তি পেতে হবে।