দেশের নারীরাও এখন অপহরণের শিকার হচ্ছে: জি এম কাদের

দেশের নারীরাও এখন অপহরণের শিকার হচ্ছে বলে দাবি করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, অপহৃত নারীদের কেউ ফিরে আসছে, আবার কেউ চিরদিনের মতো হারিয়ে যাচ্ছে। বিদেশি গণমাধ্যমে এমন সংবাদে দেশের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হচ্ছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) বনানীর জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মৌলভীবাজারের ব্যবসায়ী আলতাফুর রহমানের নেতৃত্বে বিভিন্ন রাজনৈতিক দলের কয়েকজন নেতাকর্মী গোলাম মোহাম্মদ কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেন।

তিনি আরও বলেন, দেশে এখন আর গণতন্ত্র নেই। মানুষের কোনো অধিকার নেই। দেশের কোথাও জবাবদিহিতা নেই।

জাতীয় পার্টি সম্পর্কে অনেকের ভুল ধারণা আছে উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টি কখনোই আওয়ামী লীগের বি-টিম নয়। আওয়ামী লীগ ও বিএনপি দেশের মানুষের সঙ্গে প্রতারণা করেছে। তারা দেশের মানুষের সঙ্গে মিথ্যাচার করে বলেছে, পল্লীবন্ধু এরশাদের জাতীয় পার্টির শাসনামলের চেয়ে জনগণকে বেশি অধিকার দেওয়া হবে। আসলে পল্লীবন্ধুর দেশ পরিচালনার সময় সাধারণ মানুষ যে অধিকার ভোগ করেছে, এখন তার ছিটেফোঁটাও নেই।

এখন নির্বাচনের নামে প্রহসন চলছে বলে দাবি করে জিএম কাদের আরও বলেন, প্রজাতন্ত্রের মালিক হচ্ছেন দেশের সাধারণ মানুষ। অথচ তারা ইচ্ছেমত প্রতিনিধি নির্বাচন করতে পারছেন না, এমনকি পছন্দ না হলে প্রতিনিধি পরিবর্তনেও তারা আজ অপারগ। প্রতিনিধিদের সরকার পরিচালনায় জনগণের ইচ্ছা-অনিচ্ছার প্রতিফলন দৃশ্যমান নয়। এক কথায় দেশের ওপর সাধারণ জনগণের মালিকানা স্বত্ব ছিনতাই হয়ে গেছে