স্বেচ্ছাসেবক দলের সভাপতি জিলানী, সম্পাদক রাজীব

এস এম জিলানী সভাপতি ও রাজীব আহসানকে সাধারণ সম্পাদক করে বিএনপির অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। রোববার (৪ সেপ্টেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এ কমিটি ঘোষণা করেন।

স্বেচ্ছাসেবক দলের কমিটিতে ১নং সহ-সভাপতি করা হয়েছে ইয়াছিন আলী, ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ ও সাংগঠনিক সম্পাদক পদ নাজমুল হাসানকে।

এর আগে এসএম জিলানী ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সদ্য ভেঙে দেওয়া কমিটির সভাপতি ছিলেন। আর রাজীব আহসান ছাত্রদলের সাবেক সভাপতি ছিলেন।

আর ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউদ্দিন সেন্টু, সাধারণ সম্পাদক জাকির হোসেন ও সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক।

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আজিজুর রহমান মোসাব্বির ও সাংগঠনিক সম্পাদক ফরিদ হোসেন।

২০১৬ সালে ২৭ অক্টোবর শফিউল বারী বাবুকে সভাপতি ও আবদুল কাদির ভুঁইয়া জুয়েলকে সাধারণ সম্পাদক করে স্বেচ্ছাসেবক দলের ৫ সদস্যের আংশিক কমিটি করা হয়েছিল। ওই কমিটি দুই বছর পর ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর ১৪৯ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে। এরপর চলতি বছরের এপ্রিলে ৩৫২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে স্বেচ্ছাসেবক দল। যদিও করোনায় আক্রান্ত হয়ে শফিউল বারীর মৃত্যুর পর মোস্তাফিজুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়।