রাজশাহীর বিএমডিএতে সাংবাদিকদের ওপর সরকারি কর্মকর্তা-কর্মচারীদের হামলা

রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের কার্যালয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের হামলার শিকার হয়েছেন এটিএন নিউজের রাজশাহীর রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরাম্যান রুবেল ইসলাম।

সোমবার সকাল সাড়ে ৮টার দিকে লাইভ চলাকালে এই সংঘবদ্ধ হামলার ঘটনা ঘটে। পরে এর প্রতিবাদে মানববন্ধন করেন সাংবাদিকরা।

ভুক্তভোগী বুলবুল হাবিব জানান, ‘সরকারি নির্দেশনা মোতাবেক সকাল ৮টায় অফিস শুরু হওয়ার কথা। সেই নির্দেশনা কতটুকু কার্যকর হয়েছে সেটি দেখতে বিএমডিএ যান তারা। সাড়ে ৮টায় নির্বাহী পরিচালক আব্দুর রশিদ বিএমডিএ তে প্রবেশ করেন। এর পরপরই তিনি সাংবাদিকদের ওপর চড়াও হন। বিনা অনুমতিতে কেন প্রবেশ করেছে এবং কেন ছবি তুলছে এই নিয়ে বিতর্ক হয়।’

‘এরপর তার নির্দেশে কর্মকর্তা-কর্মচারীরা তাদের ওপর হামলা চালায়। এতে গুরুতর আহন হন ক্যামেরাম্যান রুবেল। রুবেল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। হামলার ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।’ যোগ করেন তিনি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক এনামুল হক বলেন, রুবেলের কানের পর্দা খানিকটা ফেটে গেছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি।

এদিকে সাংবাদিক লাঞ্ছিত ও মারধরের প্রতিবাদে বিএমডিএর ভবন ঘেরাও করে মানববন্ধন কর্মসূচি পালন করছেন রাজশাহীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক।

এ বিষয়ে যোগাযোগ করা হলেন বিএমডিএ চেয়ারম্যান বেগম আখতার দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।