সুবিধাবঞ্চিতদের জীবনমান উন্নয়নে রোটারিয়ানরা প্রশংসনীয় কাজ করছেন: স্পিকার

সমাজের দরিদ্র, অবহেলিত ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্য ও জীবনমান উন্নয়নে রোটারিয়ানরা প্রশংসনীয় কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, দেশে সাধারণ মানুষের কর্মদক্ষতা বাড়ানো ও উদ্যোক্তা সৃষ্টিতে রোটারি ক্লাব গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার বনানীস্থ রোটারি ক্লাব অফ মেট্রোপলিটন ঢাকা আয়োজিত ৪০তম ইনস্টলেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ সব কথা বলেন।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমাজের সর্বস্তরে নারীদের সমঅধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করেছেন এবং নারীর সমঅধিকারকে তিনি সাংবিধানিক ভিত্তি দিয়েছিলেন। বঙ্গবন্ধুর নির্দেশিত পথ ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নারীদের জীবনমান উন্নয়নে নিরলস কাজ করে চলেছেন। নারী শিক্ষার প্রসার, লিঙ্গ বৈষম্য দূর করা, মাতৃস্বাস্থ্য উন্নয়ন, শিশু মৃত্যু ও মাতৃমৃত্যু রোধসহ নারীর কর্মসংস্থান সৃষ্টিতে প্রধানমন্ত্রী এদেশকে উল্লেখযোগ্য সফলতা এনে দিয়েছেন।

তিনি বলেন, সাফ ফুটবলে নারীদের সাফল্য, পর্বতারোহী নিশাত মজুমদার ও ওয়াসফিয়ার এভারেস্টজয়ই বাংলাদেশের নারীদের অগ্রসরতার প্রমাণ।

অনুষ্ঠানে রোটারি ক্লাব ঢাকার সদস্যসহ বিভিন্ন রোটারি ক্লাবের প্রেসিডেন্ট, ফেলো ও সদস্যবৃন্দ, আমন্ত্রিত অতিথি ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।