সমাবেশের স্বাধীনতা না দিলে নির্বাচনের জন্য ভালো হবে না: জি এম কাদের

কথা বলা আর সভা-সমাবেশ করার স্বাধীনতা না দিলে স্বাভাবিক রাজনীতির পরিবেশ থাকবে না এবং আসছে নির্বাচনের জন্য তা ভালো হবে না বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

সন্ত্রাসী হামলায় আহত জাতীয় পার্টি নেতা শফিকুল ইসলামকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে দেখতে এসে শনিবার (১ অক্টোবর) দুপুরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, সভা-সমাবেশে লাঠিসোটা নিয়ে মিছিল মিটিং করা এটি রাজনীতির জন্য অশনি সংকেত। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ কিন্তু এখানে গণতন্ত্রের কোনো কিছুই নেই। এখানে স্বাধীনভাবে কথা বলা, সভা-সমাবেশ করার কোনো পরিবেশ নেই। এভাবে চলতে থাকলে তা আগামী নির্বাচনের জন্য ভালো হবে না।

তিনি আরও বলেন, দলীয় কারণেই সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন শফিকুল। গেল নির্বাচনের পর থেকে তার ওপর একের পর এক হুমকি এসেছে। সরকারি দল এর সঙ্গে জড়িত বলে অভিযোগ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

জি এম কাদের বলেন, জাতীয় পার্টির মধ্যে কোনো কোন্দল নেই। যদিও থেকে থাকে তাহলে তারা এরকম সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত নয় বলে দাবি করেন তিনি।

শফিকুল ইসলাম আদালতে হাজিরা দেওয়ার সময় সন্ত্রাসী হামলার শিকার হন। তাকে এলোপাথাড়ি কুপিয়ে জখম করা হয়। বর্তমানে তিনি ঢামেক হাসপাতালের ১০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা আশঙ্কাজনক।