রাসুলের (সা.) অনুপম চরিত্র আজীবন শান্তির পথ দেখাবে: জিএম কাদের

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে দেশবাসীসহ বিশ্ববাসীকে শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

শনিবার (০৮ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বাণীতে এ শুভেচ্ছা জানান তিনি।

এতে তিনি বলেন, রাসুলের (সা.) অনুপম চরিত্র আজীবন বিশ্ব শান্তির পথ দেখাবে। রোববার (০৯ অক্টোবর) দেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হবে।

বাণীতে জিএম কাদের বলেন, ঈদে মিলাদুন্নবী (সা.) আমাদের প্রিয় নবী হযরত মুহম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস। মহাপূণ্যময় এই দিনে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা ও ভালোবাসা জানাচ্ছি। তাৎপর্যময় এই কল্যাণের দিনে মুসলিম উম্মাহর শান্তি, সম্প্রীতি, সমৃদ্ধি ও সংহতি কামনা করছি। নবী (সা.)-এর জন্মদিনে বিশ্ববাসীর প্রতি জানাচ্ছি আন্তরিক অভিনন্দন।

তিনি বলেন, ৫৭০ খ্রিষ্টাব্দের এই পবিত্র দিনে মহান আল্লাহ রাব্বুল আলামিন বিশ্ব শান্তি ও মুক্তির দূত হিসেবে নবী মুহম্মদকে (সা.) দুনিয়ায় পাঠিয়েছেন। পাপাচার, অত্যাচার, মিথ্যা, কুসংস্কার ও সংঘাত জর্জরিত পৃথিবীতে মহানবী (সা.) মানবতার মুক্তিদাতা ও ত্রাণকর্তা হিসেবে আর্বিভূত হয়েছিলেন। অন্ধকার যুগের সব আঁধার দূর করে সত্য ও ন্যায়ের আলো জ্বালিয়েছিলেন তিনি। অন্ধকারাচ্ছন্ন পৃথিবীতে আলোর দিশা দিয়েছিলেন হযরত মুহম্মদ (সা.)।

‘‘তাই, বিশ্ব মুসলিম এবং শান্তিকামী মানুষের সামনে অত্যন্ত তাৎপর্যময় এবং মহাসম্মানিত এই দিন। মহাবিশ্বের রহমত হিসেবে প্রেরিত রাসুল (সা.)-এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় এবং অনুকরণীয়। রাসুল (সা.)-এর অনুপম চরিত্র আজীবন বিশ্ব শান্তির পথ দেখাবে। ’’

বিবৃতিতে জিএম কাদের উল্লেখ করেন, মহান আল্লাহ পবিত্র কুরআন-এ বলেছেন, ‘হে নবী! আমি তো তোমাকে পাঠাইয়াছি স্বাক্ষীরূপে এবং সুসংবাদদাতারূপে ও সতর্ককারীরূপে। আল্লাহর অনুমতিক্রমে তাঁহার দিকে আহ্বানকারীরূপে এবং উজ্জল প্রদীপরূপে’।

মহানবী (সা.)-এর শিক্ষায় আমাদের জীবন আলোকিত হোক। মহানবীর (সা.) শিক্ষা অনুসরণে অশান্ত, দ্বন্দ-সংঘাতমুখর পৃথিবীতে শান্তি ও কল্যাণ নিশ্চিত হোক। সবার শান্তিময় উজ্জল ভবিষ্যত কামনা করছি বলেও তিনি বাণীতে উল্লেখ করেন।