রামগতি উপজেলা আ.লীগে পুরোনোরাই নেতৃত্বে

লক্ষ্মীপুর রামগতি উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার (১০ অক্টোবর) উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ১৯ বছর আগে গঠিত কমিটি বিলুপ্ত করা হয়।

রাতে পুরোনো কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদকে পুনরায় সভাপতি হিসেবে ঘোষণা করা হয়। একই কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদকে সাধারণ সম্পাদকই রাখা হয়। তৃণমূলের কোনো ভোটাভুটি ছাড়াই কেন্দ্রীয় নেতারা ও জেলা নেতাদের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিকেল থেকে টানা কয়েক ঘণ্টা চলা বৈঠকে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ জেলা ও উপজেলা নেতারা উপস্থিত ছিলেন।

উপজেলার আ স ম আবদুর রব সরকারী কলেজ মাঠে সম্মেলনের আয়োজন করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন সম্মেলনের মঞ্চে গিয়ে ১৩ সদস্য বিশিষ্ট আংশিক কমিটির সদস্যদের নাম ঘোষণা দেন।

দলীয় সূত্র জানায়, আবদুল ওয়াহেদ মুরাদ ২০১২ সাল থেকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি ওই কমিটির সহ সভাপতি ছিলেন। সভাপতির মৃত্যুর পর তিনি ভারপ্রাপ্ত হন।

অন্যদিকে ২০০৩ সালের অক্টোবরে গঠিত কমিটির সাধারণ সম্পাদক ছিলেন অধ্যাপক আবদুল ওয়াহেদ। নতুন কমিটিতে তাকে পুনরায় একই পদ দেওয়া হয়েছে, যদিও তিনি সভাপতি প্রার্থী ছিলেন।

সূত্র আরও জানায়, নতুন করে পদ পেতে সভাপতি পদে ৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৭ জন প্রার্থী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। তবে তাদের অনেককেই বিভিন্ন পদে রাখা হয়েছে।

নতুন কমিটির সহ-সভাপতি হলেন- আবুল কাশেম নিজাম, আশরাফ আলী সারু, জাকির হোসেন লিটন, কনক চন্দ্র, নাহিদ ফরিদা মুনমুন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু নাছেন, সাংগঠনিক সম্পাদক রাহিদ হোসেন, জহির উদ্দিন, আফতাব উদ্দিন, প্রচার সম্পাদক মুজিবুর রহমান বিপ্লব, আইন সম্পাদক মিজানুর রহমান।