নয়াপল্টনে যুবদলের সমাবেশে ব্যাপক শোডাউন

রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‌‘যুব সমাবেশ’ শুরু হয়েছে।কোরআন তেলাওয়াত, জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। এ সমাবেশকে কেন্দ্র করে ব্যাপক শোডাউন করছে যুবদল।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ সমাবেশ চলছে।

দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সময়ের আগেই নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকেন নেতাকর্মীরা। এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সরকার বিরোধী নানা স্রোগান দেন তারা।

সমাবেশের কারণে ফকিরাপুল মোড় থেকে কাইকরাইলের নাইটিংগেল মোড় পর্যন্ত সড়কের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়াও সমাবেশের বিস্তৃতি ঘটেছে পল্টন, বিজয়নগর, ফকিরাপুল পর্যন্ত।

এদিকে সব ধরনের পরিস্থিতি মোকাবিলায় বিপুলসংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া দলের স্থায়ী কমিটির নেতারাও সমাবেশে বক্তব্য রাখবেন।

সমাবেশের সভাপতিত্ব করছেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সঞ্চালনায় রয়েছেন সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না।

যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে সংগঠনটি। সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের কার্যালয়গুলোতে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত, বিভাগীয় শহরে রক্তদান কর্মসূচি, বিভিন্ন সময়ে গণতান্ত্রিক আন্দোলনে ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের পাশে দাড়ানো ও সারাদেশে পোস্টার লাগানো হয়েছে।