আজ ঢাকা জেলা বিএনপির কাউন্সিল

ঢাকা জেলা বিএনপির দ্বিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হবে আজ রোববার। নবাবগঞ্জ উপজেলার কলাপোপা মাঠে এ কাউন্সিল অনুষ্ঠিত হবে।

এ কাউন্সিলের ঢাকা জেলা বিএনপির নতুন নেতৃত্ব আসবে। তবে নেতৃত্ব নির্বাচনের দায়িত্ব জেলার ১ হাজার ১০ জন কাউন্সিলর লিখিতভাবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর ন্যস্ত করেছেন। ঢাকা জেলার দায়িত্বপ্রাপ্ত বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর কাছে কাউন্সিলররা এ লিখিত কপি জমা দিয়েছেন।

জেলার নেতারা জানান, কাউন্সিল অনুষ্ঠানের জন্য দীর্ঘদিন তারা চেষ্টা চালিয়ে এলেও সুবিধাজনক স্থানে প্রশাসনের অনুমতি না মেলায় স্বল্প পরিসরে তাদের এ আয়োজন। এর আগে তারা ১৫ মে কাউন্সিলের জন্য প্রস্তুতি গ্রহণ করেন। পরে তারা আরও একাধিকবার উদ্যোগ নিলেও সম্ভব হয়নি। এবার প্রশাসনের অনুমতি মিললেও নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছে।

২০১৬ সালের ২৯ আগস্ট সাভারের সাবেক সাংসদ দেওয়ান মো. সালাউদ্দিন বাবুকে সভাপতি ও খন্দকার আবু আশফাককে সাধারণ সম্পাদক করে ৪৯ সদস্যের জেলা বিএনপির আংশিক কমিটি গঠন করা হয়। মেয়াদ শেষ হওয়ার এক বছর পর ২০১৯ সালের ২৪ মার্চ ২৬৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি করা হয়। পরে কাউন্সিলের মাধ্যমে জেলার ১০টি সাংগঠনিক ইউনিট কমিটি গঠন করেন নেতারা। এসব কমিটি গঠনে নানা অভিযোগ থাকলেও দীর্ঘদিন পর নতুন কমিটি গঠনের আয়োজন করায় সন্তুষ্ট তৃণমূল বিএনপি। এবার রাগ-অভিমান ভুলে সব পক্ষ কাউন্সিলের জন্য প্রস্তুতি গ্রহণ করেছে বলে জেলার নেতারা জানান।