আমাদের ম্যাজিকটা সবাইকে বুঝতে হবে : মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। আমাদের এই ম্যাজিকটা বুঝতে হবে। ম্যাজিকটা হলো বিএনপি-জামায়াত নেত্রী খালেদা জিয়া ফটোসেশনের জন্য ভালোবাসা দেখান আর শেখ হাসিনার ভালোবাসা হলো কৃষক এবং জনগণের প্রতি ভালোবাসা।

রোববার (৩০ অক্টোবর) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউ প্রাঙ্গণে কৃষক লীগের উদ্যোগে ‌‘কৃষক বাঁচাও-দেশ বাঁচাও’ দিবস পালনের কৃষক সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজ কৃষি খাতকে কৃষি যান্ত্রিকীকরণ থেকে শুরু করে কৃষকদের সার, বীজ, কীটনাশক সহজলভ্য করে তুলেছেন শেখ হাসিনা।

সমাবেশে বিশেষ অতিথি আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, বিএনপি দেশে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড করলে তাদের পাকিস্তানে পালিয়ে যেতে হবে। আমরা জানি বিএনপি বাংলাদেশে থাকলেও তাদের দিলের মধ্যে আছে পাকিস্তান। আপনারা (বিএনপি) বলেন ‘টেকব্যাক বাংলাদেশ’। আমি আপনাদের বলব ‘টেকব্যাক বাংলাদেশ’ নয় আপনারা চাইলে ‘গো ব্যাক পাকিস্তান’।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, আপনারা (বিএনপি) বিদ্যুৎ নিয়ে কথা বলেন, রিজার্ভ নিয়ে কথা বলেন, আপনাদের সময় রিজার্ভ কত ছিল তা জনগণকে জানান।

হানিফ বলেন, দেশের মানুষ বিশ্বাস করে একাত্তরে যারা মানুষ হত্যা করেছিল তাদের দোসর বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশকে জঙ্গিবাদের চারণভূমি বানাবে। কিন্তু দেশের মানুষ তাদের দেশ নিয়ে আর ছিনিমিনি খেলতে দেবে না।

তিনি আরও বলেন, আমাদের কৃষি খাতে যা কিছু অর্জন তার সবই বঙ্গবন্ধুর দূরদর্শী চিন্তা, চেতনা ও পরিকল্পনার ফসল আর শেখ হাসিনার নিরলস পরিশ্রম।

আওয়ামী লীগের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেন, কৃষকদের অধিকার আদায় এবং তাদের কল্যাণে কাজ করতে করতে বাংলাদেশ কৃষক লীগ গড়ে উঠেছে দক্ষিণ এশিয়ার বৃহত্তম কৃষক সংগঠনে। শেখ হাসিনার নেতৃত্বে কৃষকের সার, বীজ, কীটনাশক, কৃষকদের বিভিন্ন সার্টিফিকেট মামলা এবং কৃষি ঋণ মামলা নিষ্পত্তিতে কাজ করে যাচ্ছে সরকার। শেখ হাসিনার সরকার যখন বিরোধী দলে ছিলেন তখনো কৃষকদের পাশে ছিলেন, এখনো আছেন, ভবিষ্যতেও থাকবেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট কৃষকের কল্যাণে কোনো কাজ করেছেন এমন কোনো নজির ইতিহাসে নেই। আছে শুধু ইতিহাস বিকৃতি, সাম্প্রাদায়িক হামলা যাদের ক্ষোভ থেকে রক্ষা পায়নি মসজিদের ইমাম থেকে শুরু করে মন্দিরের পুরোহিত এবং গির্জার পাদ্রি পর্যন্ত।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে কৃষক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বাংলাদেশ কৃষক লীগের সাবেক সভাপতি ও গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. মোতাহার হোসেন মোল্লা।