আমাদের আন্দোলন গোটা জাতিকে রক্ষার আন্দোলন : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার বর্গীদের মতো আচরণ করছে। আমি পরিষ্কার করে বলে দিতে চাই, গেট ব্যাক বাংলাদেশ। আমাদের এই আন্দোলন শুধু বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের মুক্তির জন্য নয়। এই আন্দোলন গোটা জাতিকে রক্ষার আন্দোলন।

শনিবার (৫ নভেম্বর) বিকেলে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিকেল সাড়ে ৪টায় তিনি বক্তব্য শুরু করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ সরকার বাংলাদেশের ওপর যে অত্যাচার নির্যাতন চালিয়েছে তার সাক্ষী জনগণ। সরকারের দুটি হাতিয়ার- হামলা আর মামলা। এই সরকার হামলা করবে আর যাদের ওপর হামলা চালাবে তাদেরকেই মামলায় ফাঁসাবে।

তিনি বলেন, আওয়ামী লীগের পুলিশের গুলিতে নিহত আব্দুর রহিম আর নূরে আলমের স্বজনরা এখানে এসেছিলেন। তাদের অসহায় আহাজারি দেশবাসী শুনেছেন। তাদের অসহায় আহাজারি আপনারা শুনছেন। নূরে আলম ও রহিমের সন্তানরা এতিম হয়েছে। ওদের দিকে যখন তাকাই তখন নিজেকে খুব অসহায় মনে হয়। মনে হয় আমাদের আন্দোলনের বলি এরা।

মির্জা ফখরুল বলেন, আপনারা আজকে এই সমাবেশে উপস্থিত হয়েছেন একটা মাত্র দাবিতে। সেই দাবিটি আপনাদের অধিকারকে ফিরে পাওয়ার দাবি। আপনাদের দাবিয়ে রাখা যায়নি। আটকে রাখা যায়নি এই সমাবেশে আসার জন্য। টানটা কোথায়? আমার অধিকারের টান, কলিজার টান, অধিকারের টান। যেই অধিকার ফিরিয়ে দিয়েছেন জিয়াউর রহমান। আর আওয়ামী লীগ কি করেছে? সেই স্বপ্নকে ধ্বংস করে দিয়েছে। আমাদের সমস্ত আশা আকাঙক্ষাকে চুরমার করে দিয়েছে।

তিনি বলেন, স্বপ্ন ছিলো আমাদের গণতন্ত্রিক রাষ্ট্র, একটি মুক্ত চিন্তার দেশ, সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন। কিন্তু এই আওয়ামী লীগ সব ধ্বংস করে দিয়েছে। আওয়ামী লীগ একে একে আমাদের সমস্ত অর্জন ধ্বংস করে দিয়েছে। তারা অর্থনীতিকে ধ্বংস করেছে। রাজনীতিকে ধ্বংস করেছে।