আ. লীগের লাঠি ওঠলে বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না: স্বাস্থ্যমন্ত্রী

বিএনপি লাঠি নিয়ে মিছিল করে, তারা দেখাতে চায় কত শক্তিশালী। তারা গ্রেনেড হামলা, সিরিজ বোমা, লাঠি, বিদ্যুৎ চুরি, হাওয়া ভবন ও পেট্রোল বোমার রাজনীতি করে। আর দেশের মানুষের উন্নয়নের, শান্তির এবং দেশকে এগিয়ে নেওয়ার রাজনীতি করে আওয়ামী লীগ। শেখ হাসিনা বলেছেন, লাঠি এনে মিছিল করা যাবে না। আর আওয়ামী লীগের লাঠি যদি ওঠে তাহলে বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না।

শনিবার (৫ নভেম্বর) বিকেলে মানিকগঞ্জের সদর উপজেলার গড়পাড়া এলাকায় শুভ্র সেন্টারে পৌর আওয়ামী লীগের নয়টি ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই সরকার কোনো কিছুর দাম বাড়ায়নি, বিশ্ব বাজারে দাম বেড়েছে বিধাই বাংলাদেশে দাম বেড়েছে। তিন গুণ দাম দিয়ে ক্রয় করতে হচ্ছে এবং সবকিছুর খরচাও তিনগুণ বেড়ে গেছে। যে কারণে দাম বড়েছে, শুধু বাংলাদেশে নয়, সারাবিশ্বে। কিন্তু আজকে বিরোধীরা মাঠে নেমেছে, তারা বিভ্রান্তি করছে। শেখ হাসিনা বলেছেন, আপনারা সম্মেলন, মিটিং-মিছিল করতে পারেন। কিন্তু বিশৃঙ্খলা এবং মানুষকে আঘাত করতে পারবেন না।

জাহিদ মালেক বলেন, বিএনপির সময় ২৪ ঘণ্টার মধ্যে ১৭ ঘণ্টা বিদ্যুৎ থাকতো না। আমরা মাঝে মাঝে বিদ্যুৎ পেতাম। তাদের সময় সারের অভাব ছিল। বিদ্যুৎ ও সারের জন্য যারা রাস্তায় নেমেছিল তাদেরকে গুলি করে মেরেছে। বিদ্যুৎ চুরি করে বিদেশে পাচার করেছে। এই হচ্ছে বিএনপির উন্নয়ন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, পৌর আওয়ামী লীগকে দক্ষ ও শক্তিশালী হতে হবে। আমাদেরকে পৌরসভার দিকে খেয়াল রাখতে হবে। বঙ্গবন্ধু দলকে সু-সংগঠিত করতে মন্ত্রীত্ব ছেড়ে দলের জন্য কাজ করে দলকে শক্তিশালী করেছিলেন। এই ইতিহাস আমাদের মনে রাখতে হবে।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদের সঞ্চালনায় জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন, সহ-সভাপতি আব্দুল মজিদ ফটো, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সাবেক সাধারণ সম্পাদক গাজী কামরুল হুদা সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খানসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।