এইচএসসি পরীক্ষার কারনে সিলেটে বিএনপির গণসমাবেশের তারিখ পরিবর্তন

বিভিন্ন দাবিতে দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশ করছে বিএনপি। আগামী ২০ নভেম্বর সিলেটে দলটির বিভাগীয় গণসমাবেশের তারিখ নির্ধারিত ছিল। নির্ধারিত ওই তারিখ পরিবর্তন করে এক দিন আগে ১৯ নভেম্বর সমাবেশ করার ঘোষণা দিয়েছেন সিলেট বিএনপির নেতারা।

রোববার (৬ নভেম্বর) দুপুরে নগরীর দক্ষিণ দরগাহ গেটে একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে গণসমাবেশের তারিখ পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

খন্দকার আব্দুল মুক্তাদির জানান, মূলত এইচএসসি পরীক্ষাকে কেন্দ্র করে সিলেট মহানগর পুলিশের জারিকৃত একটি গণবিজ্ঞপ্তির কারণে তারিখ বদলাতে বাধ্য হয়েছে বিএনপি। তাই আগামী ১৯ নভেম্বর গণসমাবেশের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।

সিলেটে বিএনপির গণসমাবেশ ২০ নভেম্বর সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠকে গণসমাবেশের স্থান হিসেবে বাছাই করা হয়। এর প্রেক্ষিতে প্রয়োজনীয় উদ্যোগও গ্রহণ করে সিলেট বিএনপি। এমনকি নিরাপত্তার জন্য পুলিশকে অবহিতকরণ চিঠিও দেন তারা। আলিয়া মাদ্রাসায় এইচএসসি পরীক্ষার একটি কেন্দ্র রয়েছে। পুলিশের গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে বিএনপির গণসমাবেশ নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। এর ফলে নির্ধারিত তারিখের এক দিন আগেই এই গণসমাবেশ করার ঘোষণা দিল বিএনপি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবুল কাহের শামীম, মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।