সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে; তা না হলে সেফ এক্সিটের পথও খুঁজে পাবে না তারা। আওয়ামী লীগ এরই মধ্যে একটি আমলানির্ভর জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ৩৪ লাখ নেতাকর্মীর মামলা প্রত্যাহার করতে হবে। দেশের মানুষ ভোটাধিকারের দাবিতে ফুঁসে ওঠছে, দুর্বার গণ-আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

তিনি বলেন, ঢাকার সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতারা উসকানিমূলক বক্তব্য দিয়ে সমাবেশকে নস্যাৎ করতে চায়। সমাবেশ পণ্ড করতে বালখিল্য আচরণ করছে। সমাবেশকে নস্যাৎ করা সহজ নয়। সরকারের আচরণ আন্তর্জাতিক মহলে চলে গেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ আমলানির্ভর জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে। সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। নাহলে সেফ এক্সিটের পথও খুঁজে পাবে না তারা। সরকার কোথাও কোথাও বোমা পেতে রেখে বিরোধী নেতাকর্মীদের বিস্ফোরক মামলা দিচ্ছে। অগ্নিসন্ত্রাস পুরোটাই আওয়ামী লীগের কাজ, অতীতে তারা ট্রেনে আগুন দিয়েছে, বাসে গানপাউডার দিয়ে আগুন দিয়েছে। অগ্নিসন্ত্রাসের কথা বলে দেশের মানুষ ও আন্তর্জাতিক মহলকে বিভ্রান্ত করতে চায়।

জঙ্গি ইস্যুকে সামনে এনে অজুহাত সৃষ্টি করে সাধারণ মানুষের ওপর নির্যাতনের পাঁয়তারা করা হচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।