পৃথিবীর ইতিহাসে সবচেয়ে ন্যাক্কারজনক ভোট ডাকাতি করেছিল বিএনপি : বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, পৃথিবীর ইতিহাসে সবচেয়ে ন্যাক্কারজনক ভোট ডাকাতি করেছিল বিএনপি। সরকারের বিরুদ্ধে ভোট কারচুপি সম্পর্কে বিএনপির অভিযোগের জবাব দিয়ে তিনি বলেন, বিএনপির হাঁ/না ভোট এবং ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের কথা দেশবাসী ভুলে যায়নি। পৃথিবীর ইতিহাসে সবচেয়ে ন্যাক্কারজনক ভোট ডাকাতি করেছিল বিএনপি। তাদের মুখে বর্তমান সরকারের বিরুদ্ধে ভোট জালিয়াতির অভিযোগ শোভা পায়না।

রবিবার (২০ নভেম্বর) নওগাঁ নওযোয়ান মাঠে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ প্রতিষ্ঠা করাই আমাদের মূল লক্ষ্য। আর সেই লক্ষ্য অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার দরিদ্র মানুষের দারিদ্র দূর করতে, মানুষের আর্থ- সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। সরকারের সুষ্ঠু পরিকল্পনায় ইতিমধ্যেই দারিদ্রের হার ২০ শতাংশে নামিয়ে আনতে সক্ষম হয়েছি।

বাহাউদ্দিন নাছিম বলেন, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে সংবিধান মোতাবেক আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি নির্বাচন বন্ধের হুমকি না দিয়ে ভালোবাসা অর্জন করে জনগণের ম্যান্ডেট আদায় করতে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য বিএনপির প্রতি আহ্বান জানান।

বিএনপিতে নেতৃত্ব দেওয়ার মতো কোনো যোগ্য নেতা নেই উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপির নেতারা ১০ ডিসেম্বর সরকারকে উৎখাতের হুমকি দিচ্ছেন। ১০ ডিসেম্বর থেকে নাকি খালেদা জিয়া দেশ পরিচালনা করবেন। যিনি এতিমদের টাকা মেরে খেয়ে সাজা ভোগ করছেন। আবার একুশে গ্রেনেড হামলার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও দুর্নীতির দায়ে কারাদণ্ডপ্রাপ্ত তাঁদের নেতা তারেক রহমান নাকি ১০ তারিখের পর বাংলাদেশের নেতৃত্বের দায়িত্ব নেবেন। প্রকৃতপক্ষে বিএনপিকে নেতৃত্ব দেওয়ার মতো কোনো যোগ্য নেতা নেই। কোনো ভালো মানুষ নেই বলে তাঁরা সাজাপ্রাপ্ত নেতাদের নেতৃত্বে নিয়ে আসতে চান।

তিনি বলেন, ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশে লোক বেশি দেখানো ও জনভোগান্তির ঘটানোর জন্য বিএনপি নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় সমাবেশ করতে চায়। এই উদ্দেশ্য না থাকলে ঢাকা শহরে বহু মাঠ আছে, সেগুলোর যেকোনো একটিতে সমাবেশ করতে পারত।

নিজ দলের নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির অপরাজনীতি মোকাবিলা করতে হবে। তারা অপপ্রচার চালিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করছে। সাম্প্রদায়িক শক্তির মদদ নিয়ে তারা আবার ক্ষমতায় যেতে চায়। তাদের অপপ্রচারের বিরুদ্ধে সাধারণ মানুষকে বোঝাতে হবে। বিএনপির অপশাসনের কথা মানুষের স্মরণ করাতে হবে।

রাজপথ থেকে বিএনপির অপরাজনীতি প্রতিহত করার আহ্বান জানিয়ে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ফখরুল (মির্জা ফখরুল) প্রতিদিন মিথ্যাচার করে যাচ্ছেন। তিনি আরও বলেন, ‘আমরা নাকি দেশ ছেড়ে পালাব। তাঁর উদ্দেশে বলতে চাই, আমরা বীরের জাতি। আওয়ামী লীগের কর্মীরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তাঁরা লড়াই করতে জানে, পালাতে জানে না। জনগণের আঘাত এলে আমরা রাজপথে থেকে মানুষকে রক্ষা করব।’

সভায় বিশেষ অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বিশ্বের ধনী রাষ্ট্র হিসেবে পরিচিত ফ্রান্স, ইংল্যান্ড ও জামার্নির মতো রাষ্ট্র আজ কুপোকাত হয়ে পড়েছে। ইংল্যান্ড সরকার তার দেশের জনগণকে খাওয়ানোর জন্য দুই বেলা রেশনিং চালু করেছে। সেখানে বাংলাদেশের জনগণ তিন বেলা পেট পুরে খেতে পারছে। বিশ্বের অনেক দেশের তুলনায় বাংলাদেশ যথেষ্ট ভালো আছে। তারপরও বিএনপি-জামায়াত অপশক্তি অপপ্রচার চালিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তাদের এসব অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। মানুষকে সঠিক তথ্য জানাতে হবে।

নওগাঁ জেলা স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে আয়োজিত সম্মেলনের উদ্বোধন করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।

সম্মলনে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মালেক, সাধারণ সম্পাদক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, নওগাঁ- ৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম, নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ- ৬ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ম আব্দুর রাজ্জাক, নির্মল গোস্বামী, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল প্রমুখ।