সরকার সহায়তা করছে বলেই বিএনপি সারা দেশে সমাবেশ করতে পারছে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার সহায়তা করছে বলেই বিএনপি সারা দেশে সমাবেশ করতে পারছে। এমন কী তাদের সমাবেশের সুবিধার্থে প্রধানমন্ত্রী ছাত্রলীগের সম্মেলন দুদিন এগিয়ে এনেছেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি ১০ লাখ মানুষ নিয়ে সমাবেশ করতে চায়। পল্টনে তো এতো মানুষ নিয়ে সমাবেশ করা সম্ভব নয়। সেজন্য পূর্বাচলে বাণিজ্য মেলার মাঠে তাদের সমাবেশের পরামর্শ দেয়া হয়েছিল। যাতে তারা নির্বিঘ্নে সমাবেশ করতে পারে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান আরও বলেন, এরই মধ্যে সমাবেশের নামে তারা বিভিন্ন স্থানে ভাঙচুর করেছে। বিএনপি হচ্ছে বিষধর সাপ। ২০১৩/২০১৪ সালের মতো তারা যে ভাঙচুর, জ্বালাও, পোড়াও করবে না – এর কোনো নিশ্চয়তা নেই।

তিনি বলেন, সবকিছু বিবেচনায় নিয়ে তাদেরকে সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করার অনুমতি দিয়েছে সরকার। পল্টনের রাস্তায় তো এতো বড় সমাবেশ করা সম্ভব নয়। এরপরও তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টির জন্য নয়াপল্টনে সমাবেশ করতে চায়, যদি বাড়াবাড়ি করে সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

বিএনপিকে জঙ্গি গোষ্ঠী এবং সন্ত্রাসী গোষ্ঠীর প্রধান পৃষ্ঠপোষক উল্লেখ করে মন্ত্রী বলেন, এসব জঙ্গি স্বপ্ন দেখছে বাংলাদেশকে তালেবান রাষ্ট্রে পরিণত করার। তারা বিএনপি জোটের সঙ্গেই যুক্ত আছে। সাম্প্রতিক সময়ে জঙ্গিদের যে উত্থান দেখা যাচ্ছে, বিএনপির উত্থানের সঙ্গেও এটির যোগসূত্র আছে।