শেখ মনির জন্মদিন উপলক্ষে যুবলীগের ৩ দিনের কর্মসূচি

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্মদিন ৪ ডিসেম্বর। ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। শেখ মনির জন্মদিন উপলক্ষে তিন দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী যুবলীগ।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাতে সংগঠনে দপ্তর সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্মদিন উপলক্ষে যুবলীগের কর্মসূচি গ্রহণ করেছে। আগামী শনিবার (৩ ডিসেম্বর) আওয়ামী যুবলীগের উদ্যোগে, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সকাল ১১টায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এরপর দিন রোববার (৪ ডিসেম্বর) সকাল ৯টায় বনানী কবরস্থানে শহীদ শেখ ফজলুল হক মনিসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের কবরে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত করা হবে। পরদিন সোমবার (৫ ডিসেম্বর) ঢাকা মহানগর যুবলীগ উত্তর ও দক্ষিণের উদ্যোগে অসহায়-দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হবে নেতৃবৃন্দ।

দেশব্যাপী কর্মসূচি

আগামী (৪, ৫ ও ৬ ডিসেম্বর) যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্মদিন উপলক্ষে দেশব্যাপী সকল মসজিদে দোয়া, মিলাদ মাহফিল ও মন্দির, গির্জা, প্যাগোডাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভা, মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান এবং অসহায়, এতিম ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র/খাদ্য সামগ্রী বিতরণের আহ্বান করা হয়।