ঢাবি ছাত্রলীগের সম্মেলন আজ

দীর্ঘদিন পর শনিবার (৩ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের বার্ষিক সম্মেলন।

বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আনুষ্ঠানিকভাবে শুরু হবে সম্মেলন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শীর্ষ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আড়াইশোর মতো প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছে শাখার দফতর সেল। বিভিন্ন হল,অনুষদ, ইনস্টিটিউট, শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটির সদস্যরা প্রার্থী হয়েছেন।

সম্মেলন ঘিরে গত শুক্রবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত আবেদন ফরম বিতরণ ও জমাদান পর্ব শেষ হয়েছে। সম্মেলন ঘিরে উৎসবের আমেজ তৈরি হয়েছে। পদপ্রত্যাশীদের পদচারণায় মুখরিত এখন ঢাবি ক্যাম্পাস। কারা আসছেন নেতৃত্বে? কোন এলাকা পাচ্ছে প্রাধান্য? সংকটকালীন সময়ে কার কী অবদান? কার পারিবারিক ঐতিহ্য কী? এসব নানা আলোচনায় সরগরম ছাত্ররাজনীতির আতুঁড়ঘর হিসেবে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী মধুর ক্যান্টিন।

উল্লেখ্য, এর আগে ঢাবি ছাত্রলীগের সম্মেলন হয় কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে ২০১৮ সালের ১১ ও ১২ মে। ২৯তম ওই জাতীয় সম্মেলনের প্রায় দুই মাসের মাথায় ৩১ জুলাই কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে সভাপতি হিসেবে সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক হিসেবে সাদ্দাম হোসেন নেতৃত্বে আসেন।