আমরা রাজপথ থেকে ক্ষমতায়, ভয় দেখাবেন না : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খেলা হবে হাওয়া ভবনের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে। লড়াই হবে লুটপাটের বিরুদ্ধে। খেলা হবে এই ডিসেম্বর মাসে। আন্দোলন হবে রাজপথ, জনপথ, শহর, জেলা, থানা, ওয়ার্ড, পাড়া, মহল্লায়। আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্কতার সঙ্গে অবস্থান নেবে।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আক্রমণ হলে পাল্টা আক্রমণ হবে কিনা সময় বলে দেবে উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, রাজপথ আমাদের। আমরা রাজপথ থেকে ক্ষমতায়। আমরা আকাশ থেকে পড়িনি। আমরা মাটি খুঁড়ে উঠে এসেছি? আমরা জনগণের মাঝ থেকে এসেছি। কাজেই আমাদের ভয় দেখাবেন না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খেলা হবে। অনেক খেলা। দেখা যাবে। কত ধানে কত চাল। অপেক্ষা করুন। ডিসেম্বর মাস। বিজয়ের মাস। স্বাধীনতার মাস। মুক্তিযুদ্ধের মাস। বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের মাস। মুক্তিযুদ্ধের চেতনা ও বিজয়ের মাস। ফখরুল সাহেব, রাস্তা দখল করবেন? রাজশাহীতে দেখলাম। এখন আবার ঢাকায়। কবে ১০ তারিখ। তার আগেই নয়াপল্টন এলাকায় তাঁবু গাড়ছে। হাঁড়ি-পাতিল, বিছানা, কম্বল নিয়ে আসছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকার সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক বাবু অসিম কুমার উকিল, সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।