বিএনপির ১০ দফা দাবির মধ্যে নতুন কিছু নেই: ওবায়দুল কাদের

বিএনপি সরকার পতনের দিবা স্বপ্ন দেখছে। ১০ ডিসেম্বর গেলো, শুধু আতঙ্ক সৃষ্টি ছাড়া কিছুই করতে পারেনি। সব অচল করে দেয়ার ছক এঁকে বিএনপি এখন নিজেরাই অচল; এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। বলেন, বিএনপির সঙ্গে কোয়ার্টার ফাইনাল খেলা হয়েছে। এরপর সেমি ফাইনাল হবে। নির্বাচনে হবে ফাইনাল খেলা। সব খেলাই তারা হারবে।

বিএনপির ১০ দফা দাবির মধ্যে নতুন কিছু নেই উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এরপরও খতিয়ে দেখা হচ্ছে মেনে নেয়ার মতো কোনো দাবি আছে কিনা।

সংসদ থেকে বিএনপির সদস্যদের পদত্যাগের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির সংসদরা চলে গেলেন। এভাবে বয়কট করা বড় ভুল, অচিরেই বুঝতে পারবেন।

রিজার্ভ নিয়েও কথা বলেন এই আওয়ামী লীগ নেতা। জানিয়েছেন, দেশে পাঁচ মাসের রিজার্ভ মজুত আছে। তিন মাসের রিজার্ভ জমা থাকলেই দেশ স্বাভাবিক পরিস্থিতিতে থাকে। সেখানে পাঁচ মাসের রিজার্ভ মানে দেশে কোনো সংকট নেই।

সম্মেলন শুরুর আগে দুই পক্ষের মারামারি নিয়ে ওবায়দুল কাদের বলেন, কেন ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটলো তা খতিয়ে দেখতে হবে। বিষয়টি চুয়াডাঙ্গায় আগত কেন্দ্রীয় নেতারা তদন্ত করবেন।