রসিক নির্বাচনে কোনো অনিয়ম করতে দেওয়া হবে না: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। কোনো অনিয়ম করতে দেওয়া হবে না। ইভিএম নিয়ে প্রার্থীদের মধ্যে কোনো সন্দেহ নেই।

সোমবার (১২ ডিসেম্বর) রাত ৯টায় রংপুর শিল্পকলা একাডেমিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সিইসি বলেন, এই নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীসহ সব পক্ষ মিলে আমরা চেষ্টা করব সুষ্ঠু নির্বাচন উপহার দিতে। রসিকের সম্ভাব্য প্রার্থীদের সঙ্গে আমরা মতবিনিময় করেছি। ইভিএমের স্বচ্ছতার বিষয়টি তাদের বুঝিয়ে দিয়েছি। তারা আশ্বস্ত হয়েছেন।

তিনি বলেন, ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই। তবে অনেক সময় ইভিএম মেশিন স্লো হয়। সেটিও তাৎক্ষণিকভাবে সমাধানের ব্যবস্থা থাকবে।

তিনি আরও বলেন, রসিকে ইভিএমের মাধ্যমে সুষ্ঠুভাবে ভোটগ্রহণের সব প্রস্তুতি আমাদের আছে। কেউ যদি সুন্দর পরিবেশকে নষ্ট করার পাঁয়তারা করেন, সেক্ষেত্রে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সিইসি বলেন, ইভিএমের মাধ্যমে ভোটারদের কাছ থেকে জোর করে ভোট নেওয়া যায় এটা সত্য। যিনি ভোটার, তাকে ভোট প্রয়োগ করতে দিতে হবে। ভোটাধিকার থেকে বিরত রাখা যাবে না।

এ সময় তিনি সবার সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান, নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম, রসিকের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন প্রমুখ।