চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম,সম্পাদক মফিজুর

দীর্ঘ ১৭ বছর পর অনুষ্ঠিত হয় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন। এতে বহাল রাখা হয়েছে সদ্য বিলুপ্ত কমিটির দুই শীর্ষ নেতাকে। সোমবার (১২ ডিসেম্বর) সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মোসলেম উদ্দিন আহমেদ এমপিকে সভাপতি এবং মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত মাহবুবুল আলম হানিফ তাদের নাম ঘোষণা করেন।

দলীয় সূত্র জানায়, নিয়ম হচ্ছে সম্মেলনে কাউন্সিলদের ভোটাভুটির মাধ্যমে নেতা নির্বাচিত হওয়ার। তবে তার আগে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ইউনিটের কমিটি গঠনের বিষয়ে নির্দেশনা দেন। তারই পরিপ্রেক্ষিতে শীর্ষ দুটি পদ নির্ধারিত হয়। দলীয় সভানেত্রীর সিদ্ধান্তের প্রতি আস্থা রাখেন কাউন্সিলররাও। তাই প্রয়োজন পড়েনি ভোটের।

সূত্রটি আরও জানায়, নবগঠিত দুই সদস্যবিশিষ্ট কমিটি দিয়েই আপাতত চলবে দক্ষিণ জেলা আওয়ামী লীগ। দলটির জাতীয় সম্মেলনের ৭৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি করা হবে। এতে আওয়ামী লীগের ত্যাগী নেতাদের পাশাপাশি ঠাঁই হবে ছাত্রলীগ ও যুবলীগের সাবেক নেতাদের।

সোমবার চট্টগ্রাম নগরের এম এ আজিজ স্টেডিয়ামের সংলগ্ন জিমনেশিয়াম মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এতে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।