সামনের দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় অভিজ্ঞদেরই নেতৃত্বে রাখা হয়েছে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সামনের দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় অভিজ্ঞদেরই নেতৃত্বে রাখা হয়েছে। গণতান্ত্রিকভাবেই তা হয়েছে। বিএনপির সরকার পতনের আন্দোলন, জাতীয় নির্বাচনসহ অনেক চ্যালেঞ্জ আছে।

রোববার (২৫ ডিসেম্বর) সকালে দলের নব নির্বাচিত নেতাদের সঙ্গে নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। শ্রদ্ধা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, জঙ্গিবাদ, সম্প্রদায়িকতা ও বিএনপির নেতৃত্বে সরকার পাল্টানোর একটা আন্দোলন করে যাচ্ছে। এই পরিস্থিতিতে আওয়ামী লীগের সামনে পুরো চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবিলায় নেতৃত্বে অভিজ্ঞদের রেখে সিদ্ধান্ত নিয়েছেন দলের সভাপতি। স্বাধীনতার পরবর্তী সময়ে তিনবার দলের সাধারণ সম্পাদক হয়েছি আরও দায়িত্ব বেড়ে গেল। এটা আমার সৌভাগ্য যে আবার আওয়ামী লীগের দায়িত্ব পেয়েছি।

তিনি আরও বলেন, গতকালের জাতীয় সম্মেলন ছিল সুশৃঙ্খল স্বতঃস্ফূর্ত। আমাদের পার্টি শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ সেটাই গতকাল আমাদের সম্মেলনে উপস্থিতিতে প্রমাণিত হয়েছে