৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচি

৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি পরিচালনার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করে শেখ হাসিনার পরিকল্পিত স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে ছাত্রলীগ, ৭৫তম বর্ষপূর্তিতে এটিই আমাদের সংকল্প।

এসময় আগামীকাল (৪ জানুয়ারি) ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন কার্যক্রমের ঘোষণা করে ছাত্রলীগ। বছরব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কার্জন হলে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও বিকেলে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ। ৬ জানুয়ারি দুপুর আড়াইটায় প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা,

৫-৮ জানুয়ারি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদান ও সংগৃহীত রক্ত বিতরণ এবং শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

এছাড়া সুবিধাজনক সময়ে বাংলাদেশ ছাত্রলীগ বছরব্যাপী যেসব কর্মসূচি পালন করবে তার মধ্যে রয়েছে দেশের ওয়ার্ড পর্যায় পর্যন্ত অনাবাদি জমিতে শাক-সবজি-ফল চাষ, মাছ ও গৃহপালিত পশুপালন ইত্যাদি উদ্যোগ গ্রহণ। মতবিনিময়, কনসার্ট, স্মারকগ্রন্থ প্রকাশ, আইডিয়া কনটেস্ট, সব সাংগঠনিক দলীয় কার্যালয়ে লাইব্রেরি প্রতিষ্ঠা, স্মার্ট বাংলাদেশ অলিম্পিয়াড ইত্যাদি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ শেষে সাদ্দাম হোসেন বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর মাধ্যমে আমরা শপথ গ্রহণ করতে চাই, আমরা একটা লড়াই করতে চাই। এই লড়াইয়ের শেষ আমরা দেখতে চাই। যারা জাতির পিতার হত্যাকারী, যারা দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে, যারা ক্ষমতায় থেকে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে জঙ্গিবাদী কর্মকাণ্ড পরিচালনা করেছে, যারা বাংলাদেশে দুর্নীতিকে রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করিয়েছে এবং সে দুর্নীতিবাজদের যারা পুনর্বাসন করতে চায়, আমরা বাংলার মাটি থেকে নিশ্চিহ্ন করেই ছাড়বো।