তিতুমীরে ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের সভাপতি রাকিব,সম্পাদক জাহাঙ্গীর

তিতুমীর কলেজ প্রতিনিধি:

সরকারি তিতুমীর কলেজের সহ-শিক্ষামূলক সংগঠন ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের (জিটিসি-ইএলসি) নতুন কমিটি ঘোষণা হয়েছে। নতুন সমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন জাহিদ হাসান রাকিব, সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মোঃ জাহাঙ্গীর আলম সানি। জাহিদ হাসান রাকিব আগের কমিটিতে সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। জাহাঙ্গীর আলম সানি ছিলেন দপ্তর সম্পাদকের দায়িত্বে।

নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মো. কাউসার হোসেন ও গোলাম কিবরিয়া মোয়াজ। কমিটিতে জায়গা পেয়েছেন মোট ৩৩ জন। উপদেষ্টা প্যানেলে আছেন কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক এ. কে. এম. বজলুর রহমান, প্রভাষক মো: নাদিমুল হক এবং এ. এস. আল. মোহাইমিন খান।

কমিটিতে অন্যান্য পদে আছেন: সহ-সভপতি- মোঃ তামজিদ হোসেন, মনিরুল হাসান, আব্দুল মোমেন (সোহান) ও আল আমিন। সহ-সাধারণ সম্পাদক- আকাশ হোসেন, মোঃ আব্দুল কাদের। কোষাধ্যক্ষ- জহিরুল ইসলাম, সহকারী কোষাধ্যক্ষ- মোঃ আতাউর রহমান। যুগ্ম সাধারণ সম্পাদক- বাপ্পি আহমেদ রাফি, জাহানারা ইয়াসমিন, অফিস সম্পাদক তাহমিনা নাজনিন তন্নি। যোগাযোগ সম্পাদক- সুমাইয়া আক্তার রিতু, বিতর্ক বিষয়ক সম্পাদক- শাহেদ আহমেদ কাউসার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- অনিক ইসলাম, মানবসম্পদ বিষয়ক সম্পাদক- ফারজানা আল ইভা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- নিশাত জাহান রিপ্তি, প্রকাশনা বিষয়ক সম্পাদক- ইসরাত জাহান ইমা, ইভেন্ট ম্যানেজমেন্ট- তাহসিন ফেরদৌসী ও নিগার সুলতানা আসিকা, আইটি সম্পাদক- মাহমুদুল হাসান ও আল-আমীন। নির্বাহী সদস্য- সায়মা বিন্তে কাসেম, অভ্র আবিদ, মোঃ ফাহাদ আল উমরান, মোঃ হাসিবুল হাসান, সাইফুর ইসলাম, স্বর্ণময়ী মোস্তফা ঐশী, বাধন মোল্লা ও মোঃ রোকনুজ্জামান রুবেল।

নতুন সভাপতি জাহিদ হাসান রাকিব বলেন, “মেক ইয়র ইংলিশ বেটার দেন বিফোর” এই স্লোগ্যানকে সামনে রেখে তিতুমীরের সকল শিক্ষার্থীদের জন্য শুদ্ধ ইংরেজি চর্চার প্লাটফর্ম হিসেবে জিটিসি-ইএলসি প্রতিষ্ঠা হয়েছে। এই ক্লাবটি স্মার্ট, অরাজনৈতিক ও শিক্ষামূলক ছাত্র কল্যাণমুখী সংগঠন৷ জিটিসি-ইএলসি শুধু সরকারি তিতুমীর কলেজে নয় বরং কার্যক্রমের দিক দিয়ে দেশের সকল বিশ্ববিদ্যালয় এবং কলেজ পর্যায়ের ক্লাবের সাথে তাল মিলিয়ে চলছে।’

সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া জাহঙ্গীর আলম সানি বলেন, ‘আমাদের প্রধান উদ্দেশ্যই হবে ইংরেজি ভাষা শুদ্ধ এবং সাবলীলভাবে নিজে শিখা এবং অন্যকে শিখানো ৷ আমাদের কিছু সুনির্দিষ্ট লক্ষ্য রয়েছে। তার মধ্যে অন্যতম- উপদেষ্টা মন্ডলী এবং সুসংগঠিত একদল সদস্যদের তত্বাবধানে সরকারি তিতুমীর কলেজের সকল শিক্ষার্থীদের জন্য ইংরেজি শেখার উন্মুক্ত পরিবেশ তৈরি করা। ইংরেজি ভাষার প্রধান চারটি স্কিল রিডিং, রাইটিং, লিসেনিং এবং স্পিকিং এ দক্ষতা বৃদ্ধিতে সহায়ক হওয়া। আমি বিশ্বাস করি একবিংশ শতাব্দীতে নিজেদের এগিয়ে রাখতে ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব হবে তিতুমীর কলেজে শিক্ষার্থীদের জন্য অন্যতম সেরা এক প্লাটফর্ম৷’

সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীদের ইংরেজি ভাষায় দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয় ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব। প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন মামুন হোসাইন ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান রাকিব। প্রতিষ্ঠার পর থেকেই প্রসংশার সঙ্গে নিজেদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে ক্লাবটি।