ভোক্তা অধিকার ও পরিবেশ সংরক্ষণ কমিটির অত্মপ্রকাশ

খাদ্য, বস্ত্র, সেবা খাত এবং পরিবেশের নিরাপত্তা সংরক্ষণের লক্ষ্যে “ভোক্তা অধিকার ও পরিবেশ সংরক্ষণ কমিটি” নামে একটি সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

গতকাল রোববার রাজধানীর একটি মিলনায়তনে এক যৌথ সভা থেকে সংগঠনটির আত্মপ্রকাশ করা হয়।

যৌথ সভা থেকে দৈনিক নয়া দিগন্তের স্টাফ রিপোর্টার ইকবাল মজুমদার তৌহিদকে আহ্বায়ক ও আরটিভি’র স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন সাগরকে সদস্য সচিব করে ১৭সদস্যের একটি নির্বাহী কমিটি ঘোষণা করে সংগঠনটি।

কমিটির অন্য সদস্যরা হলেন, যুগ্ম আহ্বায়ক ওয়ালিদ খান (ডেইলি অবজারভার), মামুনুর রশিদ (ডেইলি বাংলাদেশ), শাহনেওয়াজ বাবলু (চ্যানেল ২৪), সদস্য- রাকিব মোর্তজা (পলিটিক্স নিউজ), আকরাম হোসেন (বাংলাদেশ জার্নাল), সুলতান মাহমুদ আরিফ (চ্যানেল ২৪), ইশতি আহমেদ (দেশ টিভি), হাসিব (ইত্তেফাক), রাজু (আজকের পত্রিকা), মুস্তাঈন বিল্লাহ (সারাবেলা ডটনেট), বর্না চৌধুরী (অভিনেত্রী), রাসেল আহমেদ (সমাজকর্মী), মো: আকাশ (শিক্ষার্থী), আসাদ (শিক্ষার্থী), ইসরাত মীম (শিক্ষার্থী)।

উক্ত কমিটিতে সমাজকর্মী ড. মুহিব আহমেদ শাহিনকে উপদেষ্টা হিসেবে মনোনীত করা হয়।

নবগঠিত কমিটির আহ্বায়ক ইকবাল মজুমদার তৌহিদ গণমাধ্যমকে বলেন, প্রাকৃতিক সৌন্দর্যে সমৃদ্ধ বাংলাদেশের পরিবেশের সঠিক ভারসাম্য রক্ষা ও দেশের নাগরিকদের ভোক্তা অধিকার বিষয়ে সচেতন করে তুলতে আমাদের এই সংগঠনের আত্মপ্রকাশ। আমরা দেশের পরিবেশ রক্ষায় ও ভোক্তার অধিকার আদায়ে বদ্ধপরিকর।

নবগঠিত কমিটির সদস্য সচিব বিল্লাল হোসেন সাগর বলেন, আমরা মানুষকে পরিবেশ দূষণ রোধে সচেতন করে তুলতে চাই। আমরা দেশের নাগরিকদের অধিকারের বিষয় সচেতন করতে চাই। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশ পরিবেশ দূষণের খারাপ প্রভাব থেকে রক্ষা পাবে।