বিএনপি-জামাত বাংলাদেশের অস্তিত্ব ও গৌরব মুছে ফেলতে চায়: নাছিম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দেশবিরোধী অশুভ শক্তি বিএনপি-জামাত বাংলাদেশ বিরোধী রাজনীতির সাথে সম্পৃক্ত। এই অশুভ শক্তির বিরুদ্ধে আমাদের সব সময় লড়াই করতে হবে। জাতির পিতার আদর্শ বক্ষে ধারণ ও পালন করে এদের মোকাবেলা করতে হবে। এরা সুযোগ পেলেই বাংলাদেশকে ধ্বংস করে দেবে। এরা বাংলাদেশের অস্তিত্ব ও গৌরব মুছে ফেলতে চায়।

শনিবার (২৮ জানুয়ারি) সকালে সিডনির ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে
শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যতবারই আমরা জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করি ঠিক ততবারই আমরা অনুপ্রাণিত হই। নতুন করে প্রস্তুত হয়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করার জন্য আমরা শক্তি পাই। জাতির পিতার প্রতি শ্রদ্ধা আমাদের মধ্যে অনুপ্রেরণা যোগায়।

তিনি আরও বলেন, জাতির পিতার লক্ষ্যই ছিল বাংলাদেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি দেওয়া এবং বাংলাদেশকে বিশ্বে মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করা। ঘাতকের দলেরা আমাদের মহান নেতা কে ও বাস্তবায়ন করার আগেই নির্মমভাবে হত্যা করে। ঘাতকেরা বঙ্গবন্ধুর আদর্শকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু তারা তা পারেনি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশকে তিনি ঘাতকের হাত থেকে রক্ষা করে গণতন্ত্রকে উদ্ধার করেছেন। ঘাতকদের বিচার কার্যকর করার মধ্য দিয়ে তিনি দেশকে এখন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার পথে অনেক দূর এগিয়ে নিয়ে গিয়েছেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, আজকে আমরা স্মার্ট বাংলাদেশের কথা বলি। স্মার্ট বাংলাদেশ হবে সমৃদ্ধশালী ও আত্মনির্ভরশীল রাষ্ট্র ও একটি জাতি। সেটা হবে শেখ হাসিনার নেতৃত্বে। স্মার্ট বাংলাদেশে কোন ধনী গরিবের বৈষম্য থাকবে না। এই লক্ষ্য নিয়েই আমাদের সরকার কাজ করে যাচ্ছে। জাতির পিতার স্বপ্ন পূরণ করার মধ্য দিয়ে আমরা জাতির পিতার আদর্শ বাস্তবায়ন করে মানুষের পূরণ করব।

অস্ট্রেলিয়ায় অবস্থানরত বাংলাদেশীদের লক্ষ্য করে তিনি বলেন, আপনারা আপনাদের শিক্ষা, দক্ষতা ও মেধা দিয়ে বাংলাদেশ ও বাঙালি জাতির জন্য কাজ করবেন এটাই প্রত্যাশা। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরাই পারবে দেশের উন্নতি করতে। অনেক বাধা আমাদের সামনে এসেছে। আমরা একত্রিত থেকে সেটা মোকাবেলা করেছি। ঘুরে দাঁড়িয়েছি। আমাদের রোখার শক্তি কারো নেই।কোন অপশক্তি আমাদের রুখতে পারেনি। যেমন মহান মুক্তিযুদ্ধে আমরা সফল হয়েছি, তেমনি সামরিক জান্তা সরকার, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধেও আমরা লড়াই সংগ্রাম করে বিজয় হয়েছি।আমাদের ঐতিহ্য আমরাই রক্ষা করব।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বাহাউদ্দিন নাছিমের সহধর্মিণী ডা:সুলতানা শামিমা চৌধুরী রিতা,বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সভাপতি ড.সিরাজুল হক, কৃষিবিদ ইন্স্টিটিউশন অস্ট্রেলিয়ার সভাপতি কৃষিবিদ ড.আব্দুস সাদেকসহ অস্ট্রেলিয়া আওয়ামীলীগ ও আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার উদ্যোগে সভাপতি সিরাজুল হক, সাধারণ সম্পাদক প্রদ্যুৎ সিং চুন্নু ও ইন্টারন্যাশনাল সেন্টার ফর ওসেন গভর্নেসের পরিচালক ড. দাউদ হাসানের অক্লান্ত পরিশ্রমে সিডনির ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ে
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ মূর্তি উম্মোচন করা হয়।এই মূর্তি উম্মোচন করেন বাংলাদেশ সরকারের আইনমন্ত্রী আনিসুল হক ও ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর ড. বার্নি গ্লোভার।এটি ছিলো দেশের বাইরে প্রথম কোনো বিশ্ববিদ্যালয়ে বাঙালি জাতির জনকের মূর্তি।