আমাদের এ পদযাত্রা গণতন্ত্রের জয়যাত্রা: মির্জা ফখরুল

রাজধানীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত পদযাত্রাকে ‘গণতন্ত্রের জয়যাত্রা’ বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, আমাদের এ পদযাত্রা গণতন্ত্রের জয়যাত্রা, এ পদযাত্রা সভ্যতার জয়যাত্রা। আমাদের এ পদযাত্রা মানুষের অধিকার আদায়ের জয়যাত্রা, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার জয়যাত্রা, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জয়যাত্রা।

গণতন্ত্র পুনরুদ্ধার এবং ১০ দফা দাবি আদায়ে সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলের সামনে থেকে দ্বিতীয় দিনের পদযাত্রা কর্মসূচির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। পরে দুপুর ২টা ৫০ মিনিটের দিকে জুড়াইন রেলগেটের দিকে পদযাত্রা শুরু হয়। আজকের পদযাত্রাটি হবে যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত।

ক্ষমতাসীনদের কঠোর সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের পায়ের তলা থেকে মাটি সরে গেছে। তারা এখন প্রমাদ গুনছে। তারা প্রতিদিন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। আজ চালের দাম কত হয়েছে? ১০ টাকা কেজি চাল খাওয়াবে বলেছিল না? এখন কত খাচ্ছেন। ডালের দাম কত, লবণের দাম কত, আটার দাম কতো। পুরান ঢাকাসহ সারাদেশে গ্যাস নেই। সব খেয়ে ফেলেছে। বিদ্যুতের দাম বাড়িয়েছে। প্রতিটি দ্রব্যের দাম বাড়িয়েছে। দ্রব্যমূল্য বাড়িয়ে জনগণের পকেট কাটছে। আর সেই টাকা তারা লুট করে বিদেশে পাচার করছে।