ফরিদপুর শহরে বিএনপির বিভাগীয় সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ

ফরিদপুর শহরে বিএনপির বিভাগীয় সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। শহর থেকে ৬ কিলোমিটার দূরে ঢাকা-খুলনা মহাসড়কের পাশে কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। আগামীকাল শনিবার (৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিতব্য বিভাগীয় এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

জেলা বিএনপির আহ্বায়ক মোদাররেস আলী বলেন, পুলিশের এ সিদ্ধান্তে আমরা অখুশি। শহরের মধ্যে বিএনপিকে বিভাগীয় সমাবেশ করার জন্য অনুমতি দেয়নি জেলা পুলিশ।

তিনি বলেন, আমরা দলীয় কার্যালয়ের সামনে শহরের কাঠপট্টি এলাকায় ফরিদ শাহ্ সড়ক কিংবা অম্বিকা ময়দানে সমাবেশের জন্য প্রশাসনের কাছে অনুমতি চাই। সে প্রস্তাব নাকচ করে দেওয়ায় বিকল্প হিসেবে সরকারি ইয়াছিন কলেজের মাঠের প্রস্তাব করি। প্রশাসন সেটিও নাকচ করে দিলে পরবর্তী বিকল্প হিসেবে শহরের কমলাপুর মহল্লায় অবস্থিত ময়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠের প্রস্তাব দেওয়া হয়। পুলিশ সে প্রস্তাব বাতিল করে দিয়ে কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউটের মাঠে সমাবেশ করার আনুষ্ঠানিক অনুমতি দেয়।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, শহরের যে কোনো জায়গাতেই সমাবেশ করার অনুমতি দিলে তাতে যানজটের সৃষ্টি হতো। এর ফলে জনভোগান্তি ও দুর্ভোগ বাড়তো। এজন্য শহরের বাইরে এমন একটি জায়গায় বরাদ্দ দেওয়া হয়েছে যে জায়গায় আশপাশের জেলাগুলোর লোকজন সহজে আসতে ও চলে যেতে পারেন। সবদিক বিবেচনা করে বিএনপিকে শহরের বাইরে কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠে বিভাগীয় সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।