বাহাউদ্দিন নাছিমের সঙ্গে মতবিনিময়ে প্রধানমন্ত্রীর প্রশংসা অস্ট্রেলিয়ান এমপিদের

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সঙ্গে মতবিনিময় করেছেন অস্ট্রেলিয়ার শ্নেতা ডঃ হিউ ম্যাকডারমট এমপি ও সাবেক মন্ত্রী প্যাট ফার্মার এএম ( সাবেক ম্যাকার্থুর এমপি)। এসময় তারা এত অল্প সময়ে দেশের এতবেশি উন্নয়ন করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।

শনিবার ( ৪ ফেব্রুয়ারি) দুপুরে অস্ট্রেলিয়ার সিডনির একটি রেস্টুরেন্টে লেবার পার্টির উদ্যোগে এ সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

বাহাউদ্দিন নাছিম ও শ্নেতা হিউ ম্যাকডারমট এমপি এবং প্যাট ফার্মার এএম (সাবেক মন্ত্রী ও ম্যাকার্থুর এমপি) এর মধ্যে বৈঠকে বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হয়। তারা বাংলাদেশের নানা বিষয় সম্পর্কে জানতে চান। এতে পদ্মা সেতু, মেট্রো রেল, টানেল, বিদ্যুৎ,দেশে পর্যাপ্ত খাদ্য উৎপাদন কিভাবে হলো সে বিষয় নিয়ে কথা বলেন। এছাড়া সরকার বিরোধী কিছু দলের অপপ্রচার, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ, করোনা কালে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সফলভাবে মোকাবেলা ও মানবাধিকার ইস্যুতে তারা কথা বলেন।

বৈঠকে রোহিঙ্গা ইস্যু নিয়েও ব্যাপক আলোচনা হয়।রোহিঙ্গারা কিভাবে তাদের নিজ দেশে ফিরে যেতে পারে ও রোহিঙ্গা ইস্যুতে অস্ট্রেলিয়া সহযোগিতার কথাও জানায়। এছাড়া অভিবাসন, বাংলাদেশ থেকে শিক্ষার্থীরা পড়তে আসলে তাদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধাসহ দুই দেশের ব্যবসা-বাণিজ্যে বৃদ্ধি করে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো বৃদ্ধি করার বিষয়েও আলোচনা হয়।

সব দিক দিয়ে চলমান তার অসামান্য পারফরম্যান্সের জন্য হিউ ম্যাকডারমট এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বলেন, শেখ হাসিনা তার দেশের জন্য অসাধারণ কাজ করছেন। এত অল্প সময়ে একটি স্বল্পোন্নত দেশকে মধ্যম আয়ের দেশ করা অনেক কঠিন কাজ ছিল। শেখ হাসিনা তার সততার মাধ্যমে তা করে দেখিয়েছে। তার থেকে আমাদের অনেক কিছু জানার ও শেখার আছে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ডাঃ সিরাজুল হক,সিডনি বিশ্ববিদ্যালয়ের গবেষক ডঃ আব্দুস সাদেক,পাঞ্চবোল ব্রি.লেবার পার্টির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলী শিকদার, ওয়েস্টার্ন ইউনিভার্সিটি গবেষক ডঃ মাসুদুর রহমান ,বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সহ-সভাপতি মাহাবুবুর রহমান,সিডনি আওয়ামী লীগের সহ-সভাপতি সরোয়ার হোসেন, আশরাফুল আলম লাবু, শহিদুল ইসলাম,জাহিদ হোসেন, মোসলেউর রহমান খুসবু, তরিকুল ইসলাম প্রমুখ।