মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন এমপি মোছলেম উদ্দিন

তিন দফা জানাজা শেষে চট্টগ্রাম নগরের গরীব উল্লাহ শাহ মাজার কবরস্থানে মা এবং ছোট ভাইয়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ এমপি। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে নগরের জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে জানাজা শেষে তাকে দাফন করা হয়।

মোছলেম উদ্দিনের ব্যক্তিগত সহকারী আবদুল্লাহ আল মামুন বলেন, গতকাল সোমবার সকাল ১১টায় প্রথম জানাজা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ হেলিকপ্টারযোগে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে মরদেহ বাড়িতে শ্রদ্ধা নিবেদনের জন্য নিয়ে যাওয়া হয়। এরপর বাদ আসর বোয়ালখালীর গোমদন্ডী পাইলট স্কুল মাঠে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, সোমবার সন্ধ্যায় বোয়ালখালী থেকে অ্যাম্বুলেন্সযোগে মোছলেম উদ্দিনের মরদেহ নগরের আন্দরকিল্লা এলাকায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয় নিয়ে যাওয়া। সেখান থেকে তার মরদেহ রাতে লালখান বাজার বাসায় রাখা হয়। আজ (মঙ্গলবার) বেলা ১১টার দিকে নগরের জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে সর্বশেষ জানাজা অনুষ্ঠিত হয়। এরপর গরীবুল্লাহ শাহ মাজার কবরস্থানে মা এবং ভাইয়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

এর আগে রোববার (৫ ফেব্রুয়ারি) রাত ১২টা ৪৭ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত ছিলেন।