গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশের দাওয়াত না পাওয়া খুবই দুঃখজনক: মির্জা ফখরুল

আমেরিকায় অনুষ্ঠিত হতে যাওয়া গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশের দাওয়াত না পাওয়া খুবই দুঃখজনক বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই সরকার বাংলাদেশের গণতন্ত্রের সব কিছু ধ্বংস করে দিয়েছে। আজ বলে দিতে চাই, আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল। সেটা এখন পুরো বিশ্বের কাছে প্রমাণিত হয়েছে। আমাদের সোজা কথা, এ সরকারের অধীনে আর ‘কুত্তা’ মার্কা নির্বাচনে আমরা যাব না।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে গোপীবাগে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচির আগে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমরা হেঁটে পথযাত্রায় মানুষকে বার্তা দিয়ে যাব। আর সময় নেই, রাজপথে নেমে আসতে হবে। অনেক হয়েছে এই বিনা ভোটের সরকার মানুষের ওপর নির্যাতন চালিয়ে যাচ্ছে। প্রতিদিন চালের দাম বাড়ছে, ডিম কিনেও খেতে পারছে না। নিত্যপণ্যের দাম বেড়ে গেছে। কোথাও কোনো শান্তি নেই।

দেশের জনগণ গরিব হচ্ছে আর আওয়ামী লীগের নেতাকর্মীরা ধনী হচ্ছে দাবি করে তিনি বলেন, এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করেছে, র‌্যাবকে ব্যবহার করেছিল, তাদের ওপর নিষেধাজ্ঞা এসেছে। এখন তারা পুলিশকে ব্যবহার করছে।

বিএনপির চলমান আন্দোলনে ১০ জন নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, আমাদের অনেক নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। রাত হলে পুলিশ পাড়ায়-পাড়ায় আমাদের নেতাকর্মীদের আটক করছে। তবুও তারা আমাদের দমাতে পারছে না। কারণ বিএনপি ক্ষমতায় যাওয়ার রাজনীতি করছে না, জনগণের অধিকার আদায়ের রাজনীতি করছে।

আওয়ামী লীগ এখন বিএনপির আন্দোলনকে ভয় পায় উল্লেখ করে তিনি আরও বলেন, এখনো সময় আছে, সরে যান। এ সরকারের পদত্যাগের দাবি এখন সারা বাংলাদেশের ছড়িয়ে পড়েছে। আন্দোলনে সবসময় দেশের জনগণ জয়ী হয়েছে, এবারও জয়ী হবে।