চবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ১৫

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: হলের রুম দখলকে কেন্দ্র করে একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরেই সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের একাংশ। এতে অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত সাড়ে বারোটা থেকে রাত আড়াইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে চলে সংঘর্ষ।

বিবাদমান পক্ষ দুটি হলো- শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক উপগ্রুপ বিজয় এর দুই পক্ষ।

জানা গেছে, বিজয় গ্রুপের একটি পক্ষের অনুসারীরা ‘ব্রাদার্স’ এবং অপরপক্ষ ‘মকু’ নামে পরিচিত। এর মধ্যে ব্রাদার্সের আধিপত্য আলাওল হল এবং এএফ রহমান হলে। এছাড়া মকুর আধিপত্য সোহরাওয়ার্দী হলে। মকু পক্ষের নেতৃত্ব দেন শাখা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন এবং ব্রাদার্সের নেতৃত্ব দেন ছাত্রলীগ নেতা আল আমিন।

জানা যায়, গত কয়েকদিন ধরে চবির আলাওল হলে ব্রাদার্স ও মকু গ্রুপের মধ্যে রুম দখলকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছিল। সোমবার (২০ ফেব্রুয়ারি) রাতে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে সে ঘটনা একুশের প্রথম প্রহরে গড়ায়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হন। চবি মেডিক্যাল সেন্টার সূত্রে বিষয়টি জানা গেছে। আহতদের একজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিজয় গ্রুপের একাংশের নেতা দেলোয়ার হোসেন বলেন, ওরা আমাদের রুম দখল করে রাখছিল। এ ব্যাপারে কথা বলতে গেলে তারা আমাদের ধাওয়া করে। পরে তা সংঘর্ষে রূপ নেয়।

অপরদিকে ব্রাদার্সের নেতাকর্মীরা জানান, একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশে পুষ্পস্তবক নিয়ে যাওয়ার সময় আমাদের ওপর হামলা চালানো হয়।

ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহিদুল ইসলাম বলেন, সংঘর্ষের খবর পেয়ে প্রক্টরিয়াল বডি ও পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থতি শান্ত করে। লিখিত অভিযোগ পেলে আমরা বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেব আমরা।