গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দু’দিনের সফরে গোপালগঞ্জে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) তিনি টুঙ্গিপাড়ায় অবস্থান করবেন; পরের দিন শনিবার (২৫ ফেব্রুয়ারি) কোটালিপাড়ার তালিমপুর তেলিহাটি ‍উচ্চ বিদ্যালয়ে মাঠে জনসমাবেশে বক্তব্য রাখবেন।

এসময় ৪২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ০৬টি প্রকল্পের ভিত্তি প্রস্তর তিনি স্থাপন করবেন বলে জানা গেছে গোপালগঞ্জ জেলা প্রশাসন সূত্রে। প্রধানমন্ত্রীর জনসমাবেশকে কেন্দ্র করে মঞ্চ তৈরির কাজ সম্পন্ন করা হয়েছে।

তার আগমন উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে। জেলা জুড়ে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে ,২৪ ও ২৫শে ফেব্রুয়ারী দুই দিনের সফরে গোপালগঞ্জে যাবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরের প্রথমদিন শুক্রবার সকালে সড়ক পথে গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা করবেন প্রধানমন্ত্রী। টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি, শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলার নেতাকর্মীদের সাথে আলোচনাসভায় অংশ নেবেন এবং ওই দিন টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

সফরের দ্বিতীয় দিন প্রধানমন্ত্রী বেলা এগারোটায় সড়কপথে টুঙ্গিপাড়া থেকে কোটালীপাড়ায় তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠে জনসমাবেশের উদ্দেশ্যে রওনা হবেন। সেখানে পৌছে প্রথমে তিনি জনসমাবেশে বক্তব্য রাখবেন। পরে বিভিন্ন দপ্তরের ৪২টি প্রকল্পের শুভ উদ্বোধন ও ৬টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।ওইদিনই বিকালে গোপালগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে সড়ক পথে রওনা হবেন তিনি।

এদিকে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় আওয়ামী লীগের পক্ষ থেকে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আসন্ন এ সফরকে ঘিরে জেলা, উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে। ঢাকা খুলনা মহাসড়কসহ জেলার প্রতিটি রাস্তার দু’পাশ তোরণ, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে।