‘মানুষের ব্যস্ততার সুযোগ নিয়ে ভুয়া তথ্য ও গুজব ছড়ায় স্বাধীনতাবিরোধীরা’

আওয়ামী লীগের নির্বাচন মনিটরিং সেলের সমন্বয়ক কবির বিন আনোয়ার বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ব্যাপক উন্নয়নের কারনে সাধারণ মানুষের জীবনে উন্নয়নের ছোঁয়া লেগেছে ও কর্মচাঞ্চল্য বেড়েছে। তাদের এই ব্যস্ততার মাঝে অনেক সময় রাজনৈতিক খবরগুলোর অভ্যন্তরে ঢোকা সম্ভব হয়না। এই সুযোগে স্বাধীনতাবিরোধী, বাংলাদেশ-বিরোধী, উন্নয়ন-বিরোধী, প্রগতীবিরোধী, দুষ্কৃতিকারী নানাবিধ ভুয়া তথ্য ও গুজবের মাধ্যমে জনমনে বিভ্রান্তি তৈরি করছে।

আজ শনিবার ( ২৫ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ এর ওয়েব টিমের সাথে যুক্ত জেলা ও মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সাথে ভার্চুয়াল মতবিনিময় সভায় উপস্থিত থেকে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি কর্মী ও সমর্থক এর দায়িত্ব বারবার সঠিক তথ্য জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার মাধ্যমে প্রতিটি বিষয়ে সঠিক ধারনা তৈরিতে সহায়তা করা। তাই আপনাদের সবাইকে আহবান করছি, জননেত্রী শেখ হাসিনা যে প্রতিশ্রুতি দিয়েছিলেন সেগুলোর যা বাস্তবায়ন করেছেন এবং যা যা ভবিষ্যৎ এর জন্য পরিকল্পনা করেছেন তা জনগণের সামনে বারবার তুলে ধরুন। জনগণকে বুঝতে দিন আওয়ামী লীগ কথা দিলে কথা রাখে এবং জননেত্রী শেখ হাসিনাই একমাত্র নেতা যিনি এই বৈশ্বিক সংকটের মুখে বাংলাদেশের নেতৃত্ব দিতে সক্ষম।

বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সিআরআই এর সমন্বয়ক তন্ময় আহমেদের সঞ্চালনায় ভার্চুয়াল মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন আগের মেয়াদের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সাইবার মনিটরিং সেলের আহ্বায়ক সুফি ফারুক ইবনে আবু বকরসহ জেলা ও মহানগর ইউনিট আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও অনলাইন একটিভিস্ট বৃন্দ।

মতবিনিময় সভায় অনলাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধারাবাহিক উন্নয়ন ও সাফল্যের কথা বেশিবেশি করে প্রচারের উপর গুরুত্ব আরোপ করা হয়।

এই সপ্তাহেই আওয়ামী লীগের সকল ইউনিটের দপ্তর সেল, প্রচার সেল ও বিজ্ঞান প্রযুক্তি সম্পাদকদের সাথে অনলাইনে মতবিনিময় ও নির্বাচনকে ঘিরে প্রচার প্রচারণার কর্ম পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন কবির বিন আনোয়ার। এরপরই জেলা, মহানগর নেতৃবৃন্দ ও আওয়ামী লীগের সংসদ সদস্যদের সাথেও সভা করার পরিকল্পনা রয়েছে বলে আওয়ামী লীগের ওয়েব টীমের সূত্রে জানা যায়।