দক্ষ জনশক্তি তৈরিতে বাংলাদেশে বিনিয়োগ করবে সৌদি আরব: বাণিজ্যমন্ত্রী

বাংলাদেশে বিদ্যুৎ-জ্বালানিসহ দক্ষ জনশক্তি তৈরিতে বিনিয়োগ করবে সৌদি আরব। এ জন্য শিগগিরই একটি সমঝোতা চুক্তি সই হবে বলে জানিয়েছেন সৌদি আরবের বাণিজ্যমন্ত্রী মাজেদ বিন আব্দুল্লাহ আলকাসাবি।

শনিবার (১১ মার্চ) এফবিসিসিআই আয়োজিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক বিজনেস সামিটে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

মাজেদ বিন আব্দুল্লাহ আল কাসাবি বলেন, সম্ভাবনাময় দেশ হিসেবে বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে বিদ্যুৎ ও জ্বালানি, রংপুর চিনি কলের জায়গাটিতে বিশেষ অর্থনৈতিক জোনে রূপান্তর হবে, সেখানে গ্যাস লাইন সংযোগে সৌদি আরব বিনিয়োগ করবে। এছাড়া আরবি ভাষা ও দক্ষ জনশক্তি তৈরিতে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে সমঝোতা স্মারক সই হবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, তাদের সঙ্গে কোথায় কোথায় বিনিয়োগ করা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে। আমাদের যে মার্কেট আছে, সেটি আকর্ষণীয় করতে পারলে তারা বিনিয়োগ করবে। বিদ্যুৎ সেক্টরে একটি ভালো খবর, সৌদি আরব সেখানে বিনিয়োগ করবে। আমরা আশা করি আমরা একসঙ্গে আমাদের দুই দেশের বাণিজ্য এগিয়ে নিতে পারব। আমরা খুবই আশাবাদী আমরা এবং সৌদি আরব একসঙ্গে অনেক দূর যেতে পারব।

এ সময় এফবিসিসিআই’র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবুসহ অনন্য ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।