সোনারগাঁয়ে বখাটেদের হামলায় তিতুমীর কলেজের ২৫ শিক্ষার্থী আহত

সোনারগাঁয়ে বেড়াতে এসে দুর্বৃত্তদের পিটুনির শিকার হয়েছেন রাজধানীর সরকারি তিতুমীর কলেজের ২৫ শিক্ষার্থী। শনিবার সন্ধ্যায় ঐতিহাসিক পানাম নগরীর পাশে আমিনপুর মাঠে এ ঘটনা ঘটে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের ঢাকার হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গেছে, সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন এবং পানাম নগরীতে নিজস্ব ব্যবস্থাপনায় বেড়াতে আসেন তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের ৯০ শিক্ষার্থী। গতকাল শনিবার সারা দিন বেড়ানো শেষে সন্ধ্যায় ঢাকায় ফেরার পথে কলেজের ছাত্রীরা আমিনপুর মাঠে স্থানীয় দুর্বৃত্তদের যৌন হয়রানির শিকার হন। ছাত্ররা এর প্রতিবাদ করায় ১০-১৫ জনের একটি দল ওই শিক্ষার্থীদের ওপর লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে হামলা করে। তারা শিক্ষার্থীদের পিটিয়ে আহত করে।

দুর্বৃত্তদের হামলায় আহতদের মধ্যে সুপ্তি, ইমরান ও রাফির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। স্থানীয় অনেকেই হামলাকারীদের চিনতে পারলেও কেউ তাদের বিষয়ে মুখ খুলছেন না।

তিতুমীরের শিক্ষার্থী আদিল জানান, নিজস্ব ব্যবস্থাপনায় ঘুরতে আসার কারণে তাঁদের সঙ্গে কোনো শিক্ষক ছিলেন না। সোনারগাঁ থানার পরিদর্শক মোহাম্মদ আহসানউল্লাহ বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।