বাজার নিয়ন্ত্রণে সরকার অভিযান পরিচালনা করছে: পরিকল্পনামন্ত্রী

চলতি মাসে সারাদেশে নিত্যপণ্যের দাম বাড়বে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, সরকার চেষ্টা করছে নিত্যপণ্যের দাম কমিয়ে আনার। বাজার নিয়ন্ত্রণে সরকার অভিযান পরিচালনা করছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে সুনামগঞ্জের দেখার হাওরের বাঁধ পরিদর্শন শেষে শান্তিগঞ্জ উপজেলার সম্মেলনকক্ষে প্রান্তিক ২৬০ কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‌‘এ মাসে সারাদেশে নিত্যপণ্যের দাম বাড়বে। এটা আমার অভিজ্ঞতা থেকে বলছি। গতকাল লন্ডনে দেখলাম নিত্যপণ্যের দাম আবারও বেড়ে গেছে। টমেটো, খিরার দাম আকাশছোঁয়া। তবে বাংলাদেশে নিত্যপণ্যের দাম ধীরে ধীরে কমে আসবে। হয়তো কিছু সময় লাগবে। তবে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে নিত্যপণ্যের দাম কমিয়ে আনার। রমজানকে সামনে রেখে সরকার বাজার নিয়ন্ত্রণে আনার জন্য অভিযান পরিচালনা করছে।’

অভিযান পরিচালনাকারীদের উদ্দেশে মন্ত্রী বলেন, বাজার নিয়ন্ত্রণ করতে গিয়ে কোনো ব্যবসায়ীকে আঘাত করা কিংবা লাঞ্ছিত করা যাবে না। আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন। অন্যায় করলে জেল দেবেন কিন্তু গায়ে হাত তুলে, আঘাত করে বিচার করতে পারবেন না।