সাধারণ মানুষ ‌‘দুঃখ-কষ্টে’ ঈদ উদযাপন করেছে: মির্জা ফখরুল

এবার সাধারণ মানুষ ‌‘দুঃখ-কষ্টে’ ঈদ উদযাপন করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এবারের ঈদ ছিল আমাদের জন্য অত্যন্ত বেদনাদায়ক এবং কষ্টকর। আমাদের অসংখ্য নেতাকর্মী কারাগারে রয়েছেন। ঈদে তারা তাদের পরিবারের সঙ্গে শরিক হতে পারেননি।

শনিবার (২২ এপ্রিল) শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, চাল-ডাল-তেল-লবণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষ ন্যূনতম সামগ্রী কিনতে পারেনি। দুঃখ-কষ্টে কাটছে তাদের ঈদ। আপনারা যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, এবার ঈদের বাজার কিন্তু জমে ওঠতে পারেনি। কারণ মানুষের ক্রয় ক্ষমতা একেবারেই কমে গেছে।

মির্জা ফখরুল বলেন, মানুষ সত্যিকার অর্থে অর্থনৈতিকভাবে খুব কষ্টে আছে। সরকার মিথ্যা প্রচারণার মধ্য দিয়ে, মিডিয়ার সাহায্য নিয়ে বোঝাতে চায় দেশ খুব ভালো আছে, অর্থনীতি ভালো আছে। প্রকৃতপক্ষে দেশে আজ একটা নীরব দুর্ভিক্ষ চলছে, দেশে অর্থনৈতিক সংকট সৃষ্টি হয়েছে। এ সংকটের কারণে দেশ অতি দ্রুত ভয়াবহ অর্থনৈতিক সংকটের দিকে যাবে।

এ অবস্থার পরিবর্তনে মানুষকে জেগে ওঠার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশকে মুক্ত করতে মানুষকে জেগে ওঠতে হবে। আমরা বিশ্বাস করি, বাংলাদেশের জনগণ সবসময় সংগ্রামের মধ্য দিয়ে, আন্দোলনের মধ্য দিয়ে তাদের অধিকার ফিরিয়ে এনেছে। এবারও তারা সংগ্রাম-আন্দোলনের মধ্য দিয়েই তাদের অধিকার ফিরিয়ে নিয়ে আসবে।