কৃষকরত্ন শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কৃষকের মুখে হাসি থাকে: কৃষিবিদ সমীর চন্দ

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ বলেছেন, কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কৃষকের মুখে হাসি থাকে। আর ক্ষমতায় না থাকলেও কৃষক লীগকে সাথে নিয়ে কৃষকের সেবায় নিয়োজিত থাকেন। আর বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকলে কৃষক হত্যা করে আর ক্ষমতায় না থাকলে কৃষকের ধানের গোলায় আগুন দেয়।

আজ বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের উদ্যোগে করিমগঞ্জ উপজেলার গেরাজুরের হাওরের কৃষক রমজান মিয়ার এক একর জমির পাঁকা কেটে ঘরে তুলে দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষককে ধান কাটার কাজে সহযোগিতার অংশ হিসেবে করিমগঞ্জ উপজেলার গেরাজুরের হাওরের কৃষক রমজান মিয়ার এক একর জমির পাঁকা বোরো ধান কেটে ঝাড়াই-মাড়াই করে গোলায় তুলে দিয়েছে বাংলাদেশ কৃষক লীগ। কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু’র তত্ত্বাবধানে স্বেচ্ছায় ধান কাটা কর্মসূচি পালিত হয়।

উক্ত ধান কাটা কর্মসূচিতে অংশগ্রহণ করেন কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্ব শেখ মোঃ জাহাঙ্গীর আলম, কৃষিবিদ ডা. নজরুল ইসলাম, মোঃ আবুল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. গাজী জসীম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, সহ-দপ্তর সম্পাদক আলহাজ্ব সৈয়দ শওকত হোসেন সানু প্রমূখ।

কৃষক লীগ সভাপতি সমীর চন্দ আরো বলেন, কৃষকের ধান কাটার মৌসুমে সহায়তা করতে বঙ্গবন্ধুকন্যা কৃষক লীগ, ছাত্রলীগসহ সব সহযোগী সংগঠনকে নির্দেশ দিয়েছেন। আমরা সাধ্যমতো কৃষকের পাশে দাঁড়িয়েছি। অন্যদিকে, এসি রুমে বসে তামাশা করছে। তারা কিভাবে ষড়যন্ত্র করে ক্ষমতায় যাবে সেই চিন্তা করছে।