গাজীপুর সিটিতে বিদ্রোহী ঠেকাতে বৈঠকে কেন্দ্রীয় আ. লীগ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ এবং দলের বিদ্রোহী প্রার্থীকে ঠেকাতে করণীয় নিয়ে বৈঠক করছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

মঙ্গলবার (২ মে) বেলা ১১টায় আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠকটি শুরু হয়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৈঠকটি চলছিল।
সূত্র বলছে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী আজমত উল্লাহ খানের সঙ্গে দলের নির্বাচন পরিচালনা সমন্বয় টিম বৈঠক করছে।

বৈঠকে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সমন্বয়ক দলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, উপদেষ্টা ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম মোজাম্মেল হক উপস্থিত রয়েছেন।

বৈঠকে আরও উপস্থিত আছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও সিমিন হোসেন রিমি, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বেগম শামসুন নাহার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল উপস্থিত রয়েছেন।

এ ছাড়া টিমের সদস্য হিসেবে বৈঠকে উপস্থিত রয়েছেন— আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত, তারানা হালিম, সানজিদা খানম, আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, মোহাম্মদ সাইদ খোকন, রেমন্ড আরেং ও নির্মল কুমার চ্যাটার্জি। আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের শীর্ষ নেতারাও বৈঠকে উপস্থিত রয়েছেন।

এর আগে সোমবার গাজীপুরে শ্রমিক লীগের সমাবেশে নৌকার প্রার্থীর পক্ষে কাজ না করলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তৃণমূলের কর্মীদের আকাঙ্ক্ষা অনুযায়ী সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে আজীবন বহিষ্কার করতে পারেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, আমি মনে করি তৃণমূলের দাবি অনুযায়ী জাহাঙ্গীর যদি নৌকার পক্ষে কাজ না করেন, তৃণমূলের আকাঙ্ক্ষা অনুযায়ী জননেত্রী শেখ হাসিনা তাকে আজীবন বহিষ্কার করতে পারেন