কৃষকের ভাগ্য নিয়ে আর ছিনিমিনি খেলার সুযোগ দেওয়া হবে না: কৃষিবিদ সমীর চন্দ

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেছেন, বিএনপি-জামায়াত যখন ক্ষমতায় ছিল তখন কৃষক সার চাইতে গেলে তাদেরকে গুলি করে হত্যা করা হয়, বিদ্যুৎ চাইতে গেলে গুলি করে হত্যা করা হয়। আগের মতো কৃষকের ভাগ্য নিয়ে বিএনপি-জামায়াতকে আর ছিনিমিনি খেলার সুযোগ দেওয়া হবে না।

বুধবার (৩ মে) দুপুরে কৃষক লীগের দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা স্বাক্ষরিত এক বিবৃতিতে বিষয়টি উল্লেখ করা হয়।

সমীর চন্দ বলেন, কৃষকরত্ন শেখ হাসিনার নির্দেশে আমাদের নেতাকর্মীরা সারা দেশের বিভিন্ন হাওরে ধান কেটে দিচ্ছেন। আমাদের নেতাকর্মীরা ধান কাটাকে উৎসবে পরিণত করেছেন। আজ কেবল আমি না, আমার সংগঠন সারা দেশে ধান কেটে দিচ্ছে। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় কৃষকের পাশে কৃষক লীগ মাঠে আছে ও থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে হবিগঞ্জ জেলা কৃষক লীগের উদ্যোগে বানিয়াচং উপজেলার চাঁনপাড়া হাওরে কৃষক মো. জানু মিয়া’র জমির বোরো ধান কেটে ঝাড়াই-মাড়াই করে গোলায় তুলে দিয়েছে বাংলাদেশ কৃষক লীগ। কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও হবিগঞ্জ জেলা কৃষক লীগের আহ্বায়ক (সম্মেলন প্রস্তুতি কমিটি) হূমায়ুন কবির রেজা’র তত্ত্বাবধানে স্বেচ্ছায় ধান কাটা কর্মসূচি পালিত হয়।

ধান কাটা কর্মসূচিতে অংশগ্রহণ করেন কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. জহির উদ্দিন লিমন, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, সহ-অর্থ বিষয়ক সম্পাদক রেজাউল হক রাসেল, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, হবিগঞ্জ জেলা কৃষক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আব্দুর রউফসহ জেলা ও উপজেলা কৃষক লীগের নেতারা।