সঠিক পরিকল্পনার মাধ্যমেই উন্নতি অগ্রসর হবে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, পরিবর্তনের জন্য অর্জনকে ভাঙা প্রয়োজন, তবে এই ভাঙাও পরিকল্পনার মাধ্যমে করতে হবে।

শনিবার (১৩ মে) দুপুরে রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জ-২ এর সিডিসি টাওয়ারের হল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন পরিকল্পনা মন্ত্রী।

সিটি ডেন্টাল কলেজ এর ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, পরিবর্তনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আকুতি রযেছে। এজন্য তিনি অর্জনগুলো ভাঙেন। ভেঙে আরও সামনের দিকে নিযে যান। তিনি শেষ পর্যন্ত সামনে এগিয়ে যেতে চান।

তিনি বলেন, আমি মনে করি, আমাদের মধ্যে একটি বিশাল পরিবর্তন এসেছে। যেমন আমাদের সব গ্রামে সব বাড়িতে বিদ্যুৎ যাবে এটা আগে কল্পনাও করতে পারিনি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাস্তবায়ন করেছেন। আমাদের শহরে ৬০-৭০ টা কলেজ হবে এটাও ভাবিনি, কিন্তু হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পরিকল্পনার ড্রাইভার উল্লেখ করে পরিকল্পনা মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেখেছি কীভাবে দেশ, সমাজ ও জনমানুষকে পরিকল্পনার মাধ্যমে পরিবর্তন করে উন্নত করা যায়। প্রতিটি ক্ষেত্রেই তিনি আত্মমর্যাদা- আত্মসম্মান অর্জন করার কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, নতুন বছরে আমরা বিভিন্ন রূপরেখা নিয়ে বাজেট উপস্থাপন করেছি। আমরা চাচ্ছি যে, বেসরকারি খাতগুলো এগিয়ে আসুক। শিক্ষার ক্ষেত্রে যারা বেসরকারি প্রতিষ্ঠান চালাচ্ছেন, আপনারা স্বাধীনভাবে শিক্ষাসেবা দেওয়ার কাজটি করুন। তবে মানের দিকে অবশ্যই খেয়াল রাখতে হবে। যাতে আমরা বিশ্ব বাজারে আমাদের শক্ত অবস্থান ধরে রাখতে পারি।

অনুষ্ঠানে কলেজের বার্ষিক ম্যাগাজিন Destination এর মোড়ক উন্মোচন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের হাতে শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক তুলে দেন তিনি। এছাড়া কলেজের বাৎসরিক আন্ত ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের হাতেও ক্রেস্ট তুলে দেন এম এ মান্নান।

সিটি ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক্ষ ডা. মীর আইয়ুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ও বাংলাদশে ডেন্টাল সোসাইটি’র মহাসচিব অধ্যাপক ডা. মো. হুমায়ুন কবীর বুলবুল, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের লাইন ডাইরেক্টর (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) ডা. মো. মোশাররফ হোসেন খন্দকার, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (ডেন্টাল শিক্ষা) ডা. এ. এফ. এম শহীদুর রহমান, ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ বোরহান উদ্দিন হাওলাদার ও উত্তরা ৩ নম্বর সেক্টর কল্যাণ সমিতির সভাপতি শেখ মামুনুল হক।

এর আগে, কলেজের সামনে জাতীয় পতাকা ও কলেজের পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু হয় ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজনের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

বিশেষ দিন উপলক্ষে ছাত্র ছাত্রী, শিক্ষক, ও কর্মকর্তা কর্মচারীদের অংশগ্রহণে একটি জমকালো আনন্দ র‌্যালি বের করা হয়।