দাসত্ব করার জন্য বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দেননি: হুইপ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, দাসত্ব করার জন্য বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দেননি। ৩০ লক্ষ বীর বাঙালির জীবন দান, ২ লক্ষ মা-বোনের সম্ভ্রম হানি বাংলাদেশে নতুন কোন গভর্ণর জেনারেলের আবির্ভাবের জন্য সাধিত হয়নি। যারা দিবস ও রজনী ব্যাপী বিদেশী মধ্য পদস্থ কর্মকর্তাদের পদলেহন করে বেড়ায় তারা বাঙালির প্রতিনিধি নয়। রাজাকারের নবসংস্করণ।

মঙ্গলবার (৩০ মে) জয়পুরহাট-২ নির্বাচনী এলাকায় পৃথক পৃথক ৮টি দোয়া মাহফিল ও জনগণের সমস্যা ও আকাঙ্খা ভিত্তিক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে আপোষহীন লড়াই করে ৩০ লক্ষ বীর বাঙালির রক্তদানের মধ্য দিয়ে বাংলাদেশ প্রজাতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। তাঁর মূল লক্ষ্য ছিল, বাঙালির স্বাধীনতা ও মুক্তি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু প্রজাতন্ত্রের মূল মালিকানা জনগণের নিকট সোপর্দ করেছেন। তাঁর অবিনাশী আদর্শ মোতাবেক, জনগণই রাষ্ট্রের মূল মালিক, এজন্য আমরা জনতার দুয়ারে দুয়ারে ঘুরছি। বাংলাদেশের জনগণ নির্ধারণ করবেন আগামী দিনে কারা রাষ্ট্র পরিচালনার দায়িত্বভার পালন করবেন, অন্য কোন শক্তিশালী রাষ্ট্র নয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, সাধারন সম্পাদক আলহাজ্ব আহসান কবীর এবলব, মেয়র আলম চৌধুরী, আওয়ামী লীগ নেতা আল ইসরাইল জুবেল, সাইদুর রহমানসহ
প্রতিটি গ্রামের ১ জন করে প্রতিনিধি।